ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

কেনিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ৪০ 

প্রকাশিত: ০১:৩৫ , ১০ অক্টোবর ২০১৮ আপডেট: ০১:৩৫ , ১০ অক্টোবর ২০১৮

আন্তর্জাাতিক ডেস্ক: কেনিয়ার কেরিকো প্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় ৪০ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। 
বুধবার ভোরে রাজধানী নাইরোবি থেকে কিসুমু যাওয়ার পথে প্রদেশের লন্দিয়ানি-মোহোরোনি সড়কে এ ঘটনা ঘটে বলে জানায় বিবিসি।

দেশটির ওয়েস্টার্ন ক্রস এক্সপ্রেস পরিবহনের একটি বাসে করে ভ্রমণে যাচ্ছিলেন যাত্রীরা। বাসটি লন্দিয়ানি-মোহোরোনি সড়কের নাইরোবি হয়ে কিসুমুর দিকে স্বাভাবিকভাবেই যাচ্ছিলো। এসময় একটি পাহাড়ের উপত্যকায় প্রবেশ করতে গিয়ে হঠাৎ চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে যাত্রীবাহী এ বাসটি দুর্ঘটনায় পড়ে। 

এ বিষয়ে ওই উপত্যকার ট্রাফিক কর্মকর্তা জিরো অ্যারোম বলেন, ভয়াবহ এ দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে মোহোরোনি হাসপাতালে নেওয়া হয়েছে। 
তবে নিহতে সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এদিকে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে নিহতে সংখ্যা ৪২। ওয়ার্ল্ড হেলথ্ অরগানাইজেশন জানিয়েছে, কেনিয়ার হাইওয়ে যোগাযোগ ও সড়ক নিরাপত্তা ব্যবস্থা বিশ্বের সবচেয়ে খারাপ দেশগুলোর অন্যতম।  
 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের...

আত্মহত্যা রোধে জাতীয় নীতিমালা তৈরির নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনা তদন্ত করে এক মাসের মধ্যে প্রতিবেদন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is