ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫

2018-12-16

, ৭ রবিউস সানি ১৪৪০

অপু বিশ্বাসের জন্মদিনে চমক বন্ধুদের

প্রকাশিত: ১১:৩১ , ১১ অক্টোবর ২০১৮ আপডেট: ১১:৩১ , ১১ অক্টোবর ২০১৮

বিনোদন ডেস্ক: ১১ অক্টোবর বগুড়ায় জন্মগ্রহণ করেন অপু বিশ্বাস। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাস। তার পুরো নাম অবন্তী বিশ্বাস অপু হলেও চলচ্চিত্রাঙ্গনে শুধু অপু বিশ্বাস নামেই পরিচিত। ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

এরপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ ছবির পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ ছবিগুলোও ব্যবসা সফল হয়।

এরপর অপু ছুটতে থাকেন রেসের ঘোড়ার মতো। এক দশকেরও বেশি সময় ধরে ঢালিউডে কাজ করছেন তিনি। এ পর্যন্ত ৮০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ‘মিয়া বাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য ছবি সুপারহিট ব্যবসা করে।

এবার জন্মদিন উপলক্ষে অপু বিশ্বাস তেমন কোনো আয়োজন রাখেননি। তবে তার বন্ধুরা তাকে জন্মদিনে চমক দিতে ভুল করেননি। বিশেষ এ দিনে হঠাৎ তাকে চমকে দেন তার নাচের বন্ধুরা। ঠিক রাত ১২ এক মিনিটে মেক ওভার জাহিদ খানের রাজধানীর নিকেতনে তার বাসায় অপুর জন্মদিন উদযাপন করেন। এ সবের কিছুই জানতেন না অপু বিশ্বাস। হঠাৎ নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ ও মেক ওভার জাহিদ খান অপুকে ফোন করে তাদের বাসায় নিয়ে আসেন। এসে রীতিমতো চমকে যান অপু। জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়ক ফেরদৌস, মডেল আপন, গৌতম সাহাসহ কয়েকজন সাংবাদিক।

এ সময় অপু বিশ্বাস বলেন, ‘আমার বন্ধুরা আমাকে যে ভালোবাসা দিয়েছে তা কখনো ভুলবার নয়। ওদের এ আয়োজন দেখে আমি মুগ্ধ হয়েছি। ওদের এই ট্রিটের জন্য মোটেও প্রস্তুত ছিলাম না। জন্মদিনের এমন আয়োজনের জন্য সোহাগ, জাহিদ খানসহ সবাইকে ধন্যবাদ। আমি ওদের কাছে কৃতজ্ঞ।’

অপু বর্তমানে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এতে অপুর বিপরীতে অভিনয় করছেন বাপ্পি চৌধুরী।

এই বিভাগের আরো খবর

এবার জয়ার 'ফুড়ুৎ'

বিনোদন ডেস্ক: প্রথমবারেই সিনেমা প্রযোজনা করে বাজিমাত করেছেন অভিনয়শিল্পী জয়া আহসান। এ বছরের অন্যতম আলোচিত ও ব্যবসাসফল সিনেমা তাঁর অভিনীত ও...

ওপার বাংলায় সম্মাননা পেলেন অপু

বিনোদন ডেস্ক: বাংলাদেশের এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী অপু বিশ্বাস। অভিনয় আর কাজের প্রতি নিজেকে উৎসর্গ করে রীতিমত দেশের দর্শকদের মন জয়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is