ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫

2018-10-22

, ১১ সফর ১৪৪০

নিষেধাজ্ঞা চলাকালে ইলিশ ধরায় মানিকগঞ্জে ১৪ জেলের দণ্ড

প্রকাশিত: ০২:১৪ , ১১ অক্টোবর ২০১৮ আপডেট: ০২:১৪ , ১১ অক্টোবর ২০১৮

মানিকগঞ্জ প্রতিনিধি: নিষেধাজ্ঞা চলাকালে ইলিশ ধরার দায়ে মানিকগঞ্জের শিবালয় উপজেলায় ১৪ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেল চারটা থেকে রাত আটটা পর্যন্ত উপজেলার পাটুরিয়া ফেরি ঘাটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান তাদের এ দণ্ড দেন।

মা ইলিশ রক্ষায় ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরা, কেনাবেচা ও মজুত করায় নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। শিবালয় উপজেলা মৎস কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রফিকুল আলম জানান, এরই ধারাবাহিকতায় ইউএনও মেহেদী হাসানের নেতৃত্বে উপজেলা মৎস্য বিভাগের লোকজন ও শিবালয় থানা পুলিশ পাটুরিয়া ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে অভিযান চালায়। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরতে দেখে ১৪ জেলেকে আটক করা হয়। তাদের কাছ থেকে জব্দ করা হয় ৭৫ কেজি ইলিশ ও ৬০ হাজার মিটার কারেন্ট জাল।

পরে ইউএনও কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের মধ্যে চারজনকে এক বছর করে ও সাতজনকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অপ্রাপ্ত তিনজনকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয় বলে জানান রফিকুল।

জব্দ করা ইলিশ স্থানীয় একটি এতিমখানা ও একটি মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। এছাড়া কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে বলে জানায় ইউএনও মেহেদী হাসান।
 

এই বিভাগের আরো খবর

জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে ফের চাঁদাবাজির মামলা 

সাভার প্রতিনিধি: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়ায় আরেকটি চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। এক...

হাতিরঝিলে প্ল্যানের বাইরের স্থাপনা অপসারণের ওপর স্থিতাবস্থা জারি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টে লে আউট প্ল্যানের বাইরে থাকা  স্থাপনা সাত দিনের মধ্যে অপসারণ করতে হাইকোর্টের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is