ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

উন্নয়নের ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৮:০৫ , ১১ অক্টোবর ২০১৮ আপডেট: ০৯:৪৯ , ১২ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নে যথেষ্ঠ আন্তরিক তার সরকার। তাই দ্রুত অবকাঠামো উন্নয়নের নজির সৃষ্টি করেছে বাংলাদেশ। সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ২০টি জেলায় ৩৩টি প্রকল্পের উদ্বোধনীতে একথা বলেন শেখ হাসিনা। তিনি আরে বলেন, মানুষ যেন ভালভাবে বাঁচতে পারে তা নিশ্চিতের দায়িত্ব সরকারের। এর আগে সকালে স্প্যানিশ ভাষায় অনুবাদ করা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। বলেন, এর মাধ্যমে বিশ্ব স¤প্রদায় বাংলাদেশের প্রকৃত ইতিহাস জানতে পারবে।

দেশের ২০ টি জেলায় ৩৩ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উপলক্ষ্যে গণভবনে এই আয়োজন। প্রধান অতিথি হিসেবে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দেশের উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরেন তিনি। সারাদেশে উন্নত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলায় সর্বস্তরের মানুষ এর সুফল ভোগ করছেন। সেই সাথে বেড়েছে বাণিজ্য।

দেশের প্রতিটি মানুষের উন্নত জীবন নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে উলে­খ করে শেখ হাসিনা বলেন, উন্নয়নের বিষয়ে যথেষ্ঠ আন্তরিক তার সরকার।

সরকারের উন্নয়নমূলক প্রকল্পে জনসম্পৃক্ততা বাড়ানো তাগিদ জানান প্রধানমন্ত্রী। পরে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬টি নগর মাতৃসদন, ১০ টি নগর স্বাস্থ্যকেন্দ্র, ৭টি দীর্ঘ সেতু ও জেটি এবং ৯টি উপজেলা কমপ্লেক্সের স¤প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এর আগে সকালে, স্প্যানিশ ভাষায় অনুবাদ করা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন, উপমহাদেশের ইতিহাসের তথ্য ভান্ডার এই গ্রন্থ।

অনুবাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে স্পেন সরকারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

নির্বাচনে জনগণের চেয়ে বড় হাতিয়ার নেই- ওবায়দুল কাদের

নোয়াখালী প্রতিনিধি : আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের চেয়ে বড় হাতিয়ার আর কিছুই নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is