ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

গ্রেনেড হামলার রায়ে ক্ষতিগ্রস্তদের প্রত্যাশা পূরণ হয়নি

প্রকাশিত: ০৮:২৯ , ১১ অক্টোবর ২০১৮ আপডেট: ০৮:২৯ , ১১ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ১৫ই আগস্ট এর খুনিচক্রই ২১শে আগস্টের ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিয়েছে বলে মন্তব্য করেছেন দেশের বিশিষ্টজনেরা। তারা বলেন, দীর্ঘ ১৪ বছর পরে যে রায় হয়েছে, তাতে হামলায় ক্ষতিগ্রস্তরা পূর্ণাঙ্গ বিচার পায়নি। সকালে রাজধানীর একটি হোটেলে ২১শে আগস্টের মামলার রায় নিয়ে এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। সিটিজেন ফর রেসপনসিবল ডেমোক্রেসি-সিআরডি আয়োজিত এই সেমিনারে বক্তারা বলেন, যারা গণতান্ত্রিক শক্তিকে ধ্বংস করতে চায় তাদের রাজনীতি করার অধিকার নেই।

বহুল আলোচিত ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায়ের নাগরিক প্রতিক্রিয়া দেশবাসির কাছে তুলে ধরতে এই সেমিনার। আয়োজক সিটিজেন ফর রেসপন্সিবল ডেমোক্রেসি-সিআরডি।

সেমিনারে আলোচকরা বলেন, পঁচাত্তুরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টে শুধু একটি রাজনৈতিক দল নয় একটি রাজনৈতিক দর্শনকেও হত্যার চেষ্টা হয়েছে। দুটি ঘটনার পরই দায়িত্বশীল পদে থাকা ব্যক্তিরা জাতিকে মিথ্যা তথ্য দিয়েছে। তাই এই মামলায় তাদেরও বিচার হওয়া উচিত বলে অভিমত ব্যক্ত করেন বক্তারা।

আলোচকরা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোন ব্যক্তি বা গোষ্ঠির দেশে রাজনীতি করার অধিকার থাকতে পারে না। কারণ তারা এখনো বাংলাদেশকে পাকিস্তানের কাতারে দাঁড় করাতে চায়।

সেমিনারে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি এখন রাজনীতিতে ক্যান্সারের মত। দেশ-বিদেশের আদালত বিএনপি ও দলটির নেতাদের সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করছে।

আদালতে সন্ত্রাসী হিসেবে চিহ্নিত হওয়া বিএনপির বিরুদ্ধে দেশবাসীকে এখনই সোচ্চার হওয়ার আহŸান জানান সেমিনারের বক্তারা।

 

এই বিভাগের আরো খবর

নির্বাচনে জনগণের চেয়ে বড় হাতিয়ার নেই- ওবায়দুল কাদের

নোয়াখালী প্রতিনিধি : আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের চেয়ে বড় হাতিয়ার আর কিছুই নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is