ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫

2018-12-17

, ৮ রবিউস সানি ১৪৪০

তারেক রহমানের যাবজ্জীবন নির্বাচনী ফাঁদ : বিএনপি

প্রকাশিত: ০৮:৫০ , ১১ অক্টোবর ২০১৮ আপডেট: ০৮:৫০ , ১১ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের যাবজ্জীবন সাজাকে সরকারের পাতা ফাঁদ উলে­খ করে এখন নির্বাচনের ব্যাপারেই অধিক মনোযোগী থাকতে আগ্রহী দলের সিনিয়র নেতারা। তারা বলছেন, সরকারের কৌশলী ফাঁদে পা দেবে না বিএনপি। আইনী লড়াইয়ের পাশাপাশি রাজনৈতিকভাবে মোকাবেলার জন্য তারেক রহমানের নির্দেশমতোই শান্তিপূর্ন কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা জানালেন দলটির সিনিয়র নেতারা।

২০০৪ সালের ২১শে আগষ্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা মামলায় দোষী সাব্যস্ত হয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ৮ মাস ধরে কারাগারে। তার ওপর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের এমন সাজায় চ্যালেঞ্জের মুখে পড়েছে দলটি।

বিএনপির সিনিয়র নেতারা বলছেন, আসন্ন একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক ফায়দা নিতেই মামলা-সাজার জালে ফেলা হয়েছে দলের কেন্দ্রীয় নেতাদের। তবে, সরকারের পাতা ফাঁদে পা না দিয়ে তারেক রহমান ইস্যুতে শান্তিপূর্ন কর্মসূচি চালিয়ে যাওয়ার পক্ষে সিনিয়র নেতারা। তবে, সাজার প্রতিবাদ জানালেও, আগামী নির্বাচনকেই এই মুহুর্তে বেশি গুরুত্ব দিচ্ছেন দলটির সিনিয়র নেতারা।

নির্বাচনের আর মাস তিনেক বাকি থাকলেও এখনো জামিন নিশ্চিত করতে না পারায় কারাগারে রয়েছেন দলের চেয়ারপার্সন। তার ওপর ভারপ্রাপ্ত চেয়ারাম্যানের যাবজ্জীবন সাজার কারণে কার্যত বড় চ্যালেঞ্জের মুখেই বিএনপি। মামলা-সাজার খড়গমুক্ত হয়ে নির্বাচনের প্রস্তুতিতে কতটুকু সফল হতে পারবে দলটি, সে প্রশ্ন থেকেই যায়।

 

এই বিভাগের আরো খবর

নির্বাচনে স্বাধীনতাবিরোধীরা যেন জয়ী না হয় : সেমিনারে বক্তারা

নিজস্ব প্রতিবেদক : আগামী নির্বাচনে দেশ যেন স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী চক্রের হাতে চলে না যায়, সে ব্যাপারে সতর্ক থাকার তাগিদ দিলেন...

গণতন্ত্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ঐক্যফ্রন্ট: আ’লীগ

নিজস্ব প্রতিবেদক: দেশের স্বার্বভৌমত্ব ও গণতন্ত্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে জামায়াত সমর্থিত জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is