ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫

2018-12-16

, ৭ রবিউস সানি ১৪৪০

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় আশার আলো নেই: বামজোট ও ইসলামী দল

প্রকাশিত: ১০:০২ , ১২ অক্টোবর ২০১৮ আপডেট: ১২:০১ , ১২ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: একাধিক রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় ঐক্য প্রচেষ্টায় নতুন কোন আশার আলো দেখছেন না বাম জোট ও কয়েকটি ইসলামী দলের নেতারা। ক্ষমতাসীন আওয়ামী লীগ বা নতুন ঐক্য প্রচেষ্টার সাথে জোট করার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন তারা। সিপিবি-বাসদ ও বাম দলগুলো জোটবদ্ধ হয়ে তিনশ’ আসনে প্রার্থী দেয়ার প্রস্তুতি নিচ্ছেন জানিয়ে নেতারা বলেন, সবার আগে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ডক্টর কামাল হোসেন ও অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর জাতীয় ঐক্য প্রচেষ্টা রাজনীতিতে আলোচনায় ঝড় তুললেও তাতে জোটের বাইরে থাকা দলগুলোর তেমন আগ্রহ নেই। বিশেষ করে বাম প্রগতিশীল দলগুলো সামিল হচ্ছে না এই জোটে।

এই ঐক্য প্রচেষ্টা সঠিক গন্তব্যে পৌঁছাবে কি-না তা নিয়েও সংশয় আছে বাম নেতাদের।  তারা বলছেন, এই ঐক্য জনগণকে সাথে নিয়ে গড়ে ওঠেনি। জানালেন, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

আগামী নির্বাচনে কি ভূমিকা নেবে বাম জোট এমন প্রশ্নে নেতারা বলেন, সুষ্ঠু নির্বিচনী পরিবেশ নিশ্চিত হলেই তারা অংশ নেবেন। সংসদের ৩শ’ আসনেই প্রার্থী দেয়ার প্রস্তুতি আছে বলেও জানান তারা।

এদিকে জোটের বাইরে থাকা ইসলামিক দলের নেতারা বলছেন, ক্ষমতার আদর্শের চেয়ে জনগণের পাশে থাকাই তাদের কাছে গুরুত্বপূর্ণ।  জানালেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মহাসচিব ইউনূস আহমেদ।

দলগত ভাবেই নির্বাচনের পরিকল্পনা করছেন বলে জানান ইসলামী আন্দোলনের এ’নেতা।

 

 

এই বিভাগের আরো খবর

গণতন্ত্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ঐক্যফ্রন্ট: আ’লীগ

নিজস্ব প্রতিবেদক: দেশের স্বার্বভৌমত্ব ও গণতন্ত্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে জামায়াত সমর্থিত জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ...

প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ বিএনপির প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সকাল থেকেই রাজধানীতে নির্বাচনী প্রচারণায় অংশ নেন প্রার্থীরা। ব্যস্ত সময় পার করেন...

ডক্টর কামালের দুঃখ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুর স্মৃতিসৌধে সাংবাদিকদের সঙ্গে সৃষ্ট ঘটনার পরিপ্রেক্ষিতে দুঃখ প্রকাশ করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is