ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫

2018-10-22

, ১১ সফর ১৪৪০

দুই বিলিয়ন ডলার ঋণ পাওয়ার আশা মুহিতের

প্রকাশিত: ১১:০৫ , ১২ অক্টোবর ২০১৮ আপডেট: ১১:০৫ , ১২ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব ব্যাংকের কাছ থেকে বাংলাদেশ বাড়তি দুই বিলিয়ন ডলার ঋণ পেতে পারে বলে আশা করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

ইন্দোনেশিয়ার বালির নুসা দুয়া কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার বিশ্ব ব্যংকের সাউথ এশিয়ান অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টইউং শেফারের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান অর্থমন্ত্রী।

তিনি বলেন, বিশ্ব ব্যাংক ২০১৭-১৮ থেকে ২০১৯-২০ অর্থবছরের মধ্যে তিন বছরে বাংলাদেশকে চার দশমিক পাঁচ বিলিয়ন ডলার ঋণ দেওয়ার প্রতিশ্র“তি দিয়েছিল।

‘আমরা দুই বছরেই সেই টাকা শেষ করে ফেলেছি। অর্থাৎ, দুই বছরে তিন বছরের টাকা খরচ করেছি। এখন আমরা তাদের কাছ থেকে বাকি এক বছরের জন্য আরও চার দশমিক পাঁচ বিলিয়ন ডলার চেয়েছি। তারা আমাদের বাড়তি সহায়তা দিতে রাজি হয়েছে। সাড়ে চার বিলিয়ন ডলার পাওয়া না গেলেও দুই বিলিয়ন ডলার পাওয়া যাবে বলে আশা করছি।’

মুহিত বলেন, বিশ্ব ব্যাংক আফ্রিকা অঞ্চলের দেশগুলোকে সহায়তার যে প্রতিশ্র“তি দিয়েছিল, তার একটি বড় অংশ অব্যবহৃত রয়েছে। সেখান থেকেই দুই বিলিয়ন ডলার পাওয়া যাবে বলে তিনি আশা করছেন।

বিশ্ব ব্যাংক-আন্তর্জাতিক মুদ্রা তহবিল আইএমএফ এর সদস্য ১৮৯ দেশের প্রায় ১৫ হাজার প্রতিনিধি এবারের সম্মেলন উপলক্ষে বালি দ্বীপে হাজির হয়েছেন। এ সম্মেলন উপলক্ষে পর্যটননগরী বালি সেজেছে নতুন রূপে।
 

এই বিভাগের আরো খবর

সক্ষমতার সূচকে এক ধাপ অবনমন

ডেস্ক প্রতিবেদন: ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের প্রতিবেদনে প্রতিযোগিতার সক্ষমতায় গত এক বছরে বাংলাদেশের কিছুটা উন্নতি হলেও বৈশ্বিক সূচকের...

পুঁজিবাজারে আসছে উবার

ডেস্ক প্রতিবেদন: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ছেড়ে পুঁজিবাজারে আসছে রাইড শেয়ারিং কোম্পানি উবার। যুক্তরাষ্ট্রের কয়েকটি ব্যাংকের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is