ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫

2019-02-22

, ১৬ জমাদিউস সানি ১৪৪০

ঘূর্ণিঝড় তিতলি’র প্রভাবে বিভিন্ন স্থানে বৃষ্টি

প্রকাশিত: ০২:২৬ , ১২ অক্টোবর ২০১৮ আপডেট: ০২:২৬ , ১২ অক্টোবর ২০১৮

বৈশাখী ডেস্ক: ঘুর্ণিঝড় তিতলির প্রভাবে সকাল থেকেই ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হয়েছে। এতে বিপাকে পড়েছে শ্রমজীবি মানুষ, ব্যহত হচ্ছে দৈনন্দিন জীবন। এদিকে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোয় তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সকাল থেকে রাজধানীতে শুরু হয় ভারি বৃষ্টিপাত। ফলে ছুটির দিন হলেও শ্রমজীবী মানুষকে পড়তে হয় বিপদে। তিতলি আঘাত না হানলেও এর প্রভাবে আরো ক’দিন বৃষ্টি হতে পারে বলে মনে করছে আবাহাওয়া অধিদপ্তর।  

এদিকে, কক্সবাজার, চট্টগ্রাম ও চাঁদপুরসহ কয়েক জেলায় এখনও গুড়িগুড়ি বৃষ্টি অব্যাহত আছে। ছুটিরদিন হলেও, ভোর থেকেই এসব স্থানে বিপাকে পড়তে হয়েছে শ্রমজীবি মানুষদের।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘুর্নিঝড় তিতলি দুর্বল হয়ে নিুচাপে পরিনত হয়েছে। নিুচাপের ফলে সৃষ্ট বৃষ্টিপাত রোববার পর্যন্ত অব্যহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে প্লাবিত হয়েছে বেশকিছু ঘরবাড়ি। আর কুতুবদিয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে বেড়িবাঁধ, আমন ফসলি ও শীতকালীন সবজির আবাদ। এতে বিপাকে পড়েছে চাষীরা।

চট্টগ্রামে সকাল নয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। টানা বৃষ্টিপাতে পাহাড়ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ কয়েকটি পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরিয়ে নিচ্ছে জেলা প্রশাসন।

অন্যদিকে, সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর সমুদ্র উত্তাল থাকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও  ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

সোহরাওয়ার্দী হাসপাতাল আংশিক সচল, অগ্নিকাণ্ড একটি সতর্ক সংকেত: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অগ্নিকান্ডের প্রেক্ষিতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাসেবা সাময়িক বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is