ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

ঢাবি ছাত্রলীগের ১৮ কর্মী বহিষ্কার

প্রকাশিত: ০১:০০ , ২৮ এপ্রিল ২০১৭ আপডেট: ০১:০০ , ২৮ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ানোর ঘটনায় ছাত্রলীগের ১৮ কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার রাতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে,  চলতি মাসে একাধিক সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার দায়ে তাদের বহিষ্কার করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের উপস্থিতিতে কেন্দ্রীয় নেতাদের এক জরুরি সভা হয়। সভায় সংগঠনবিরোধী কার্যক্রমে জড়িত থাকার দায়ে ওই ১৮ ছাত্রলীগকর্মীকে সংগঠনের সব ধরনের কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সংগঠনবিরোধী ঘটনায় জড়িত থাকার কারণে তাদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।  

সংবাদিকদের তিনি বলেন ‘ছাত্রলীগ সুশৃঙ্খল সংগঠন। এ সংগঠনে বিশৃঙ্খলা করার কোনো সুযোগ নেই। এরপরও যদি কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। আমরা কোনোভাবেই অন্যায়কে প্রশ্রয় দেই না।’

প্রসঙ্গত, চলতি মাসে বিভিন্ন সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন অন্তত ১৩ জন।

গত ২৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হলের ক্যান্টিনে সংঘর্ষে পাঁচজন আহত হন। এ ঘটনায় ছাত্রলীগকর্মী ইংরেজি বিভাগের রাসেল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ফারুক, নাহিদ, ইসলামের ইতিহাস বিভাগের রাশেদ ও ইতিহাস বিভাগের জামিলকে বহিষ্কার করা হয়েছে।

সিট দখলকে কেন্দ্র করে গত ২০ এপ্রিল স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন আহত হন।

ওই ঘটনায় ছাত্রলীগকর্মী টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদ পারভেজ, প্রান্ত, সজীব, শুভ, রিয়াদ, রফিকুল ও সবুজকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া খেলা দেখাকে কেন্দ্র করে গত ৬ এপ্রিল স্যার এফ রহমান হলে ওই হল শাখা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষারের সমর্থকদের মধ্যে সংঘর্ষে চারজন আহত হন।

সে ঘটনায় ছাত্রলীগকর্মী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মনজুর ইসলাম রানা, বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সালাউদ্দিন আহমেদ রাজু, সমাজকল্যাণ বিভাগের চতুর্থ বর্ষের আপেল মাহমুদ, ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সাদ্দাম হোসেন ও শিক্ষা ও গবেষণা বিভাগের চতুর্থ বর্ষের রাসেল আহমেদকে বহিষ্কার করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, একুশে আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি...

ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : প্রবীণ রাজনীতিবিদ ও ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ এর সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমেদ আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না...

রোহিঙ্গা নিয়ে কূটনৈতিক ব্যর্থতা নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে কূটনৈতিক ব্যর্থতা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is