ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

বাসচালকের শাস্তির প্রতিবাদে তিন পার্বত্য জেলায় পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ০২:১৩ , ২৫ অক্টোবর ২০১৮ আপডেট: ০২:১৩ , ২৫ অক্টোবর ২০১৮

ডেস্ক প্রতিবেদন : চট্টগ্রামের হাটহাজারীতে ভ্রাম্যমান আদালত এক বাস চালককে শাস্তি দেয়ার প্রতিবাদে বন্ধ রয়েছে তিন পাবর্ত্য জেলার বাস চলাচল। চট্টগ্রাম আন্ত:জেলা বাস শ্রমিক ইউনিয়নের ডাকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম, রাঙ্গামাটি ও বান্দরবান এই তিন সড়কে ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলছে ধর্মঘট। হঠাৎ করে ডাকা এ ধর্মঘটে ভোগান্তিতে পড়েছে দূরপাল­ার যাত্রীরা। এদিকে, সাজাপ্রাপ্ত চালকের নি:শর্ত মুক্তির দাবি করেছে শ্রমিক নেতারা।

গেলো বুধবার চট্টগ্রাম হাটহাজারীর বিশ্ববিদ্যালয় এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্দেশ অমান্য করায় বাসের চালককে ৩ মাসের সাজা দেয়া হয়। এর প্রতিবাদে চট্টগ্রাম আন্ত:জেলা বাস শ্রমিক ইউনিয়নের ডাক দেয় ধর্মঘটের। ফলে ভোর ৬টা থেকে চট্টগ্রামসহ খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান এই তিন পাবত্য জেলার সড়কগুলোতে বন্ধ রয়েছে বাস চলাচল।

পূর্ব ঘোষণা ছাড়া বাস মালিক ও শ্রমিক সংগঠনের ডাকা এ ধর্মঘটে দুর্গম এলাকা থেকে আসা যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে।

সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের পূর্বাঞ্চলের সভাপতি মৃণাল চৌধুরী জানান, বুধবার বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের থামার নির্দেশ অমান্য করে বাস চালক। পরে বাসটিকে হাটহাজারী এলাকা থেকে ধরা হয়। সেখানে পুলিশ সদস্যরা ওই বাস চালককে মারধর করে। পরে তাৎক্ষণিকভাবে গাড়ির চালক দিদারুল আলমকে ৩ মাসের কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এর প্রতিবাদে যাত্রীবাহি বাস চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে, সাজাপ্রাপ্ত চালকের নি:শর্ত মুক্তির দাবি করেছে শ্রমিক নেতারা। অন্যদিকে, বাস চলাচল বন্ধ থাকলেও এখানে চলাচল করছে সিএনজি অটো-রিক্সা।

 

এই বিভাগের আরো খবর

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চার ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার- ৪ নভেম্বর দিবাগত রাত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is