নির্বাচনি প্রক্রিয়ায় যুক্ত হলেন জয়

প্রকাশিত: ০৮:২১, ২৭ অক্টোবর ২০১৮

আপডেট: ০৮:২১, ২৭ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের নির্বাচনি প্রক্রিয়ায় আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কোর কমিটির সদস্য হয়েছেন। শুক্রবার- ২৬ অক্টোবর রাতে দলটির কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সংসদীয় দলের যৌথসভায় তাকে এ দায়িত্ব দেওয়া হয়। এই কমিটি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে মূল সমন্বয় করবে।
সজীব ওয়াজেদ জয় রংপুর জেলা ও পীরগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য। দলের গেলো সম্মেলনে নেতাকর্মীরা তাকে কার্যনির্বাহী সংসদে গুরুত্বপূর্ণ পদে চাইলেও তিনি তাতে সাড়া দেননি। তবে, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দল ও সরকারকে সহায়তা করে আসছেন জয়। গেলো দুই নির্বাচনে দলের হয়ে প্রচারণাও চালান তিনি।
শুক্রবারের বৈঠকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা সংক্রান্ত কোর কমিটি গঠন করা হয়। এতে ১৬ নম্বর সদস্য হিসেবে জয়কে রাখা হয়। এর আগে তিনি কখনোই দলের কোনও ফোরামে আনুষ্ঠানিকভাবে ছিলেন না।
কোর কমিটি ৩৩ সদস্যবিশিষ্ট করা হয়। এর মূল নেতৃত্বে নির্বাচন পরিচালনা কমিটির নেতারাই আছেন। তারা হলেন- চেয়ারম্যান পদে যথারীতি শেখ হাসিনা, কো-চেয়ারম্যান এইচ টি ইমাম এবং সদস্য সচিব পদে ওবায়দুল কাদের। এছাড়া সদস্য হিসেবে এ কমিটিতে রয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্ল্যাহ, মোহাম্মদ নাসিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সৈয়দ আশরাফুল ইসলাম, ড. আব্দুর রাজ্জাক, উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, কোষাধক্ষ্য এইচ এন আশিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দিপু মনি, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, শেখ হাসিনার চাচাতো ভাই শেখ সালাহ উদ্দিন জুয়েল, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সংসদের সদস্য আখতারুজ্জামান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
শুক্রবারের যৌথসভায় ১৪টি উপ-কমিটি অনুমোদনের পাশাপাশি আরও একটি নতুন উপ-কমিটি গঠন করা হয়। সেটি হলো অর্থ বিষয়ক উপ-কমিটি। এর আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ এবং সদস্য সচিব হয়েছেন অর্থ বিষয়ক সম্পাদক টিপু মুন্সি। আর লিগ্যাল অ্যাসিসট্যান্স ও লিগ্যাল এইড কমিটির সদস্য সচিবের পদে ড. সেলিম মাহমুদেও পরিবর্তে আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমকে দায়িত্ব দেয়া হয়েছে।

এই বিভাগের আরো খবর

বিএনপি নেতা আব্দুল মান্নান আর নেই 

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ভাইস...

বিস্তারিত
চামড়া শিল্পকে ধ্বংস করে দিয়েছে সরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক: করোনা এবং বন্যায়...

বিস্তারিত
খালেদা জিয়া বেশ অসুস্থ: মির্জা ফখরুল 

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত
আয় বেড়েছে আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক: ৪০ কোটি টাকার এফ ডি...

বিস্তারিত
পঞ্চাশে পা দিলেন সজীব ওয়াজেদ জয়

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল...

বিস্তারিত
বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: সরকার বন্যার্তদের...

বিস্তারিত
মায়ের কবরের পাশে শায়িত ইসরাফিল আলম

নিজস্ব সংবাদদাতা: নওগাঁয় পারিবারিক...

বিস্তারিত
ক্ষমতাসীনরা পকেট ভারী করায় ব্যস্ত: রিজভী

নিজস্ব প্রতিবেদক: জালিয়াতির ভোট করে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *