ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

চাহিদা অনুযায়ি পণ্য বহুমুখিকরণ প্রয়োজন : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:০৯ , ২৮ অক্টোবর ২০১৮ আপডেট: ১০:২৪ , ২৮ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে দ্রুত উন্নত করাই তার সরকারের লক্ষ্য। তাই, অর্থনৈতিক অগ্রগতি অব্যাহত রাখতে প্রয়োজনীয় সবধরণের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-ডিসিসিআইয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব বলেন প্রধানমন্ত্রী। বিশ্ববাজারের চাহিদা অনুযায়ি রফতানি পণ্য বহুমুখীকরণের আহবান জানিয়ে বাণিজ্যের নতুন খাত উদ্ভাবনের তাগিদ জানান শেখ হাসিনা।

ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ-ডিসিসিআইয়ের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই দেশের সামগ্রিক অগ্রযাত্রায় অবদান রাখায় শেখ হাসিনাকে ‘ভিশনারি লিডার’ সম্মাননায় ভূষিত করা হয়।

পরে, প্রধান অতিথির বক্তব্যে দেশের সামগ্রিক উন্নয়ন চিত্র তুলে ধরে শেখ হাসিনা বলেন, শিল্পখাত শক্তিশালী করার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে চায় সরকার। তাই রপ্তানি পণ্যের বহুমুখীকরণের ওপর গুরুত্ব দেন তিনি।

শেখ হাসিনা বলেন, সরকারের লক্ষ্য দেশকে যত দ্রুত সম্ভব উন্নত করা। উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে আগামী অর্থবছরে দেশের প্রবৃদ্ধি ৮.২৫ ভাগে উন্নীত হওয়ার বিষয়ে আশাবাদী প্রধানমন্ত্রী।

বাণিজ্যের প্রসারে সরকার যাবতীয় সুযোগসুবিধা নিশ্চিত করবে উলে­খ করে প্রধানমন্ত্রী নতুন খাত খুঁজে বের করার তাগিদ জানান।

বিদেশি প্রতিষ্ঠানগুলোকে আকৃষ্ট করার মাধ্যমে দেশে বিদেশী বিনিয়োগ আনার আহŸানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

 

এই বিভাগের আরো খবর

স্বর্ণের দাম আবার বাড়লো

নিজস্ব প্রতিবেদক: চলতি আগস্ট মাসে দুইবার বাড়ার পর দশ দিনের ব্যবধানে আবার বেড়েছে স্বর্ণের দাম। এবার ভরিতে বাড়ানো হয়েছে ১১৬৬ টাকা। আজ রোববার...

বন্যায় প্রায় ২শ’ কোটি টাকার ফসলের ক্ষতি: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক জানিয়েছেন, এবারের বন্যায় সারাদেশে প্রায় ২০০ কোটি টাকার ফসলের ক্ষতি হয়েছে। কৃষকের এই ক্ষতি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is