ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

চালক ছাড়াই ট্রেন চলল ৯০ কিমি

প্রকাশিত: ১০:১৬ , ০৮ নভেম্বর ২০১৮ আপডেট: ১০:১৬ , ০৮ নভেম্বর ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: চালক ছাড়াই ৯০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে ট্রেন। এরপরই ট্রেনটি রেললাইন থেকে ছিটকে পড়েছে। গত সোমবারের পশ্চিম অস্ট্রেলিয়ার পিলবারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এনডিটিভি জানায়, এসময় কোনো প্রাণহানি না হলেও ক্ষতিগ্রস্ত ট্রেনের কিছু ওয়াগন উল্টে গেছে। রেললাইন থেকে ছিটকে পড়ার সময় ট্রেনের গতি ছিল ঘণ্টায় ১১০ কিলোমিটার।

এএফপির বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার ২৬৮ নং ওয়াগনের চালক ট্রেনের যান্ত্রিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ক্যাব থেকে নামেন। এ সময় চালক যান্ত্রিক পরীক্ষা নিয়ে ব্যস্ত থাকায় হঠাৎ ট্রেনটি ধীর গতিতে ছুটতে শুরু করে। এতে মালবাহী ট্রেনটি চালক ছাড়াই ৯০ কিলোমিটার অতিক্রম করে।

পরে দেশটির অন্যতম খনি কোম্পানি বিএইচপি পিলবারার বন্দরনগরী হেডল্যান্ডে পৌঁছার আগে ট্রেনটিকে লাইনচ্যুত করার সিদ্ধান্ত নেয়। বন্দরের কাছে ট্রেন থামানোর জন্য গতি প্রতিরোধক বসায় বিএইচপি। পরে হেডল্যান্ডে ট্রেনটি লাইনচ্যুত হয়ে আছড়ে পড়ে।

 

এই বিভাগের আরো খবর

সৌদির কাছে অস্ত্র বিক্রি স্থগিতের বিল মার্কিন সিনেটে

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা, মানবাধিকার কর্মীদের আটক ও ইয়েমেনে নির্বিচার বোমা হামলার প্রতিবাদে সৌদি আরবের কাছে...

ক্রাউন প্রিন্সের নির্দেশেই খাশোগিকে হত্যা- ধারণা সিআইএ'র

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়েছে বলে মনে করে মার্কিন গোয়েন্দা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is