ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ৩ মাঘ ১৪২৫

2019-01-17

, ১০ জমাদিউল আউয়াল ১৪৪০

ট্রাম্প-পুতিন বৈঠক ১১ নভেম্বর

প্রকাশিত: ১০:২৪ , ০৮ নভেম্বর ২০১৮ আপডেট: ১০:২৪ , ০৮ নভেম্বর ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: আগামী ১১ নভেম্বর বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ­লাদিমির পুতিন। ফরাসি প্রেসিডেন্টের বাসভবনে তাদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দুই নেতার এই বৈঠকের ব্যাপারে রুশ সচিবালয় ক্রেমলিনের সহযোগী ইউরি উষাকভ জানিয়েছেন, এ মাসে আর্জেন্টিনায় জি-২০ সম্মেলনের ফাঁকে তাদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

এদিকে, যুক্তরাষ্ট্রকে সতর্ক করে রুশ ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী সারগেই রিয়াবকভ জানিয়েছেন, রাশিয়ার সঙ্গে পারমাণবিক অস্ত্র চুক্তি বাতিল করলে পরিস্থিতি ভয়াবহ হবে। সম্প্রতি তিনি এক সংবাদমাধ্যমে জানান, এটা খুবই বাজে একটা উদ্যোগ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। আমি নিশ্চিত এটা শুধু দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপ করবে না সারা বিশ্বজুড়ে এর খারাপ প্রভাব পড়বে।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ‘তাস কে তিনি বলেন, বিশ্বের নিরাপত্তার জন্য এ চুক্তি ছিল। এছাড়া বিশ্বব্যাপী পরমাণু অস্ত্রের কেউ যাতে অপব্যবহার করতে না পারে সেই উদ্দেশ্যে ছিল এ চুক্তি। এ সময় তিনি আরও অভিযোগ করেন, যুক্তরাষ্ট্র আমাদের ব্লাকমেইল করতে চাচ্ছে। তারা সুযোগ খুঁজছে আমাদের থেকে কিছু পাওয়ার আশায়।

এদিকে, ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, গত তিন দশক ধরে চলে আসা রাশিয়া-যুক্তরাষ্ট্র পারমাণবিক অস্ত্র চুক্তিটি বাতিল করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

এই বিভাগের আরো খবর

কেনিয়ায় হোটেলে জঙ্গি হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: কেনিয়ায় একটি বিলাসবহুল হোটেল ও অফিস কমপ্লেক্সে জঙ্গি হামলায় অন্তত ৭ জন নিহত হয়েছে। এছাড়া আরো অন্তত ৮ জন আহত হয়। মঙ্গলবার...

পরিবারে নিয়মিত নির্যাতিত হতেন আলোচিত সৌদি তরুণী রাহাফ

আর্ন্তজাতিক ডেস্ক : কানাডায় আশ্রিত আলোচিত সৌদি তরুণী রাহাফ মোহাম্মদ আল কুনুন জানিয়েছেন, ১৬ বছর বয়স থেকেই তিনি তার পরিবার দ্বারা নির্যাতিত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is