ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

ক্যামেরুনে অপহৃত ৭৮ স্কুলশিক্ষার্থী উদ্ধার

প্রকাশিত: ১০:৪০ , ০৮ নভেম্বর ২০১৮ আপডেট: ১০:৪০ , ০৮ নভেম্বর ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ ক্যামেরুনে অপহরণের শিকার ৭৮ স্কুলশিক্ষার্থী ও অপর তিন ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্কুলের অধ্যক্ষ ও একজন শিক্ষক এখনও উদ্ধার হননি।

ক্যামেরুনের উত্তর পশ্চিমাঞ্চলীয় অঞ্চলের প্রেসবিতেরিয়ান স্কুলের একটি গির্জা থেকে রোববার রাতে এই অপহরণের ঘটনা ঘটে। কোয়নে গ্রামের ওই স্কুলটিতে হঠাৎ সশস্ত্র একটি চক্র হামলা চালায়। বামেন্ডার প্রেসবাইটেরিয়ান সেকেন্ডারি স্কুলটি উত্তর-পশ্চিম ক্যামেরুনের সবচেয়ে বড় স্কুলগুলির মধ্যে অন্যতম।
এই অপহরণের কারন এখনও জানা যায়নি। তবে সরকার ও ইংরেজি ভাষায় কথা বলা বিচ্ছিন্নতাবাদীরা অপহরণের জন্য একে অপরকে দায়ী করছে। কর্তৃপক্ষ বলছে, অভিভাবকদের কাছে ফেরত দেওয়ার আগে শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ করা হবে।

স্কুলের এক কর্মকর্তা জানান, অপহৃতদের উদ্ধার শান্তিপূর্ণভাবে হয়েছে। অজ্ঞাত বন্দুকধারীরা শিক্ষার্থীদের  গির্জার প্রাঙ্গনে নিয়ে আসে। এর আগে জানা গেছে,  বন্দুকধারীরা নিজেদের আম্বা বয়েজ বলে দাবি করছে। তারা জানায়, ‘শুধু কষ্ট ভোগের পরই অপহৃতদের ছেড়ে দেওয়া হবে’।

এই বিভাগের আরো খবর

কেনিয়ায় জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে

আন্তর্জাতিক ডেস্ক: কেনিয়ার রাজধানীতে হোটেল কমপ্লেক্সে জঙ্গি গোষ্ঠী আল শাবাবের হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে।  গুরুতর আহত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is