ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

2019-07-22

, ১৯ জিলকদ ১৪৪০

মুক্তি পেলেন পাকিস্তানের সেই আসিয়া বিবি

প্রকাশিত: ১১:০৫ , ০৮ নভেম্বর ২০১৮ আপডেট: ১১:০৫ , ০৮ নভেম্বর ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: আট বছর ধরে সাজা ভোগের পর অবশেষে জেল থেকে মুক্তি পেলেন মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবি। সম্প্রতি মৃত্যুদণ্ড থেকে তাকে খালাস করে দেয় পাকিস্তানের সর্বোচ্চ আদালত। গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, মুলতান শহরের একটি জেল থেকে মুক্তির পর আসিয়া বিবি একটি বিমানে করে রওনা হয়েছেন। তবে তার গন্তব্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

২০১০ সালে ধর্ম অবমাননার দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসিয়া বিবিকে সম্প্রতি মৃত্যুদণ্ড থেকে তাকে খালাস করে দেয় দেশটির সর্বোচ্চ আদালত।

এদিকে, আসিয়া বিবির খালাসের পরেও দেশজুড়ে রায়ের প্রতিবাদে চলা বিক্ষোভের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারেই থাকতে হয়েছিল।

এ ব্যাপারে তার স্বামী জানান, এমন বিপজ্জনক পরিস্থিতিতে পরিবারের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন তিনি। যুক্তরাজ্য, কানাডা এবং ব্রিটেনের কাছেও আশ্রয় চেয়েছিলেন তিনি। তবে আসিয়ার আইনজীবী জানান, ইতোমধ্যে বেশ কয়েকটি দেশই তাকে আশ্রয় দেওয়ার কথা বলেছে।

পাঁচ সন্তানের জননী আসিয়া বিবি একদল নারীর সঙ্গে কৃষি জমিতে কাজ করতেন। ২০০৯ সালের জুনে বালতির পানিতে গ্লাস ডুবিয়ে পানি তোলা নিয়ে অন্য নারীদের সাথে ঝগড়ার এক পর্যায়ে হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন তিনি। বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে তদন্তের পর তাকে গ্রেপ্তার করে পাকিস্তান পুলিশ। এরপর থেকেই তার সাজা চলছিল।

এই বিভাগের আরো খবর

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বন্যা অপরিবর্তিত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। আসাম ও বিহারে চলমান বন্যা পরিস্থিতিতে এ পর্যন্ত...

আটক ট্যাংকার দ্রুত ছেড়ে দিতে ইরানের প্রতি যুক্তরাজ্যের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক: হরমুজ প্রণালী থেকে আটককৃত ব্রিটিশ পতাকাবাহী ট্যাংকার দ্রুত ছেড়ে দিতে ইরানের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাজ্য। শনিবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is