ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-18

, ৯ রবিউল আউয়াল ১৪৪০

নওগাঁর পাসপোর্ট অফিসে নিত্য হয়রানি

প্রকাশিত: ০৩:২১ , ০৮ নভেম্বর ২০১৮ আপডেট: ১০:০৪ , ০৮ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নওগাঁর পাসপোর্ট অফিসে সেবা নিতে এসে প্রতিনিয়ত হয়রানির স্বীকার হচ্ছেন মানুষ। কর্মকর্তা, কর্মচারী এবং দালালদের গড়ে তোলা সিন্ডিকেটের জন্য বিপাকে পড়তে হচ্ছে সেবা গ্রহনকারীদের। অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হলেও থেমে থাকেনি তাদের অপতৎপরতা। এ অবস্থায় দালাল চক্র ও অসৎ কর্মচারীদের বিরুদ্ধে সার্বক্ষনিক দৃষ্টি রাখার দাবি সেবা গ্রহণকারীদের।

প্রতিনিয়ত সেবা নিতে ভোগান্তির স্বীকার হচ্ছেন নওগাঁ পাসপোর্ট অফিসের আসা মানুষ। এর মুল কারণ দালালদের দৌরাত্ব। এক শ্রেনীর কর্মচারীর যোগসাজশে দালালদের দৌরাত্বে সেবা নিতে এসে প্রতারণার শিকার হচ্ছেন সেবা গ্রহীতারা।

পাসপোর্ট প্রতি কম বেশী ১ হাজার টাকা পর্যন্ত ঘুষ না দিলে কাগজপত্র সত্যায়িত ও ফিঙ্গার প্রিন্ট দেয়াসহ বিভিন্ন ধাপে ভূল ধরে হয়রানী করা হয় এখানকার গ্রাহকদের। এছাড়া দালালদের খপ্পরে পড়লে গ্রাহকদের বাড়তি ৪-৬ হাজার টাকা পর্যন্ত গুনতে হচ্ছে।

এসব অভিযোগের ভিত্তিতে ২৩ অক্টোবর নওগাঁ জেলা প্রশাসক পাসপোর্ট অফিস পরিদর্শন করেন। ওইদিন জেলা অভিযান চালিয়ে দালাল চক্রের তিন সদস্যকে আটক করে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অনিয়মের সাথে জড়িত থাকায় পাসপোর্ট অফিসের এক কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় বলে জানান আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক সচিব কুমার আইন।

নওগাঁ পাসপোর্ট অফিসের নীচে ফটোকপি ও স্ট্যাম্প ভেন্ডারের দোকান থাকায় সহজেই দালালরা এ অফিসের কর্মকর্তাদের সাথে সখ্যতা গড়ে তুলেছে। এসব দোকান অন্যত্র সরানো হলে দালালের দৌরাত্ব অনেকটাই কমে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

এই বিভাগের আরো খবর

পারিবারিক বিরোধেই আশুলিয়ায় বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা: পুলিশ

সাভার প্রতিনিধি: পারিবারিক বিরোধের জেরেই সাভারের আশুলিয়ায় চলন্ত বাস থেকে বাবাকে ফেলে দিয়ে মেয়েকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is