ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে লাগামহীন দুর্নীতি

প্রকাশিত: ০৩:৩৪ , ০৯ নভেম্বর ২০১৮ আপডেট: ০৩:৩৪ , ০৯ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার পরিণত হয়েছে দূর্নীতির আখড়ায়। কারাবন্দিদের সাথে সাক্ষাতে হয়রানিসহ কারা অভ্যন্তরে চলছে অবৈধ কারবার। রয়েছে মাদকের রমরমা ব্যবসা। অভিযোগ রয়েছে খোদ কারা কর্তৃপক্ষের যোগসাজশেই চলছে এসব কার্যক্রম। এদিকে, অনিয়ম ও দুর্নীতির বিষয়ে এরইমধ্যে কাজ শুরু করেছে কারা অধিদপ্তর।

সীতাকুন্ডের বাসিন্দা, মোহাম্মদ আজিজ। সদ্য কারাম্ক্তু আজিজ, দুই মামলায় সাত বছরেরও বেশি সময় ছিলেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে। তার অভিযোগ, কারা অভ্যন্তরে প্রতিনিয়তই শারীরিক ও মানসিক নির্যাতনের স্বীকার হয়েছেন তিনি।

কেবল আজিজই নয়, চট্টগ্রাম কারাগারে অনিয়মের নানা গল্প জানালেন কারামুক্ত অন্য আসামিরাও।

গত ২৬ অক্টোবর ভৈরবে নগদ ৪৪ লাখ টাকা, প্রায় দেড় কোটি টাকার চেক, আড়াই কোটি টাকার এফডিআর, ফেনসিডিলসহ গ্রেফতার হয় চট্টগ্রাম কারাগারের জেলার, সোহেল রানা বিশ্বাস। এরপরই বেরোতে থাকে একের পর এক দুর্নীতি-অবৈধ বাণিজ্যের খবর। টনক নড়ে কারা কর্তৃপক্ষেরও।

অনিয়ম ও দূর্নীতি বন্ধ করা না গেলে সংশোধনাগার হওয়ার বদলে বন্দিদের জন্য কারাগার অপরাধের স্বর্গরাজ্য হয়ে উঠবে বলে আশংকা সচেতন মহলের। চট্টগ্রাম মহানগর সচেতন নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট আকতার কবির চৌধুরী বলেন, এব্যাপারে এখুনি সতর্ক হওয়া উচিত।

এদিকে, চট্টগ্রাম কারাগারের অনিয়ম ও দুর্নীতি তদন্তে বরিশাল কারাগারের ডিআইজি প্রিজন ছগির মিয়ার নেতৃত্বে কাজ শুরু করেছে ৩ সদস্যের তদন্ত দল। আগামী ১২ নভেম্বর প্রতিবেদন দাখিল করার কথা রয়েছে তদন্ত দলের।

 

এই বিভাগের আরো খবর

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারঘণ্টা পর ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চার ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার- ৪ নভেম্বর দিবাগত রাত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is