ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

দ্বিতীয় টেস্টে জয়ের বিকল্প ভাবছেনা বাংলাদেশ

প্রকাশিত: ০৯:১৩ , ০৯ নভেম্বর ২০১৮ আপডেট: ০৯:১৩ , ০৯ নভেম্বর ২০১৮

ক্রীড়া প্রতিবেদক: জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে জয়ের বিকল্প ভাবছেনা বাংলাদেশ। এজন্য ব্যাটসম্যানদের আরোও বেশি সতর্ক হওয়া প্রয়োজন। সকালে মিরপুরে দলের অনুশীলনের আগে একথা জানান দলের ব্যাটসম্যান আরিফুল হক। এদিকে, সিরিজ নিজেদের করে নিতে আত্মবিশ্বসী জিম্বাবুয়।

মিরপুরে অনুশীলন শুরুর আগে এভাবেই শিষ্যদের পরামর্শ দিলেন কোচ স্টিভ রোডস। হয়তো সিরিজে ফেরার কৌশল বলছেন তিনি।

তবে যত কৌশলই শেখানো হোক মাঠে প্রয়োগে ব্যার্থ হলে সিরিজে ফেরা কঠিন হবে টাইগারদের জন্য। সিলেট টেস্টে জিম্বাবুয়ের জন্য স্পিন ফাঁদ পেতে কোন লাভ হয় নি। উল্টো সেই ফাঁদে নিজেদেরই পড়তে হয় বাংলাদেশকে। ব্যাটসম্যানদের দায়িত্বহীনতায় ম্যাচ হারে স্বাগতিকরা। তাই মিরপুরে অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন সবাই।

সিলেট টেস্ট দ্ইু ইনিংসেই ভাল ব্যাট করেছেন অভিষিক্ত আরিফুল হক। তাই ঢাকা টেস্টেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চান তিনি। সিরিজে ফিরতে ব্যাটসম্যামদের আরো দায়িত্ব নিতে হবে বলেও মত দেন তিনি।

অন্যদিকে, দ্বিতীয় টেস্ট জয়ের বিষয়ে আত্মবিশ্বসী জিম্বাবুয়ের দল। এ লক্ষ্যেই মাঠে নামবে সফরকারীরা বলে জানিয়েছেন দলের অলরাউন্ডার পিটার মুর।

আগামী ১১ নভেম্বর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

 

এই বিভাগের আরো খবর

ওমরাহ্ পালনে সৌদি আরবে গেলেন তামিম

ক্রীড়া ডেস্ক: দুর্ভাগ্যের ফেরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও খেলতে পারছেন না দেশের সর্বকালের সেরা ওপেনার তামিম ইকবাল। তাই এই সময়টা বসে না থেকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is