ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

এখন থেকে অনুমতি ছাড়া আর বদলি নয়: ইসি

প্রকাশিত: ১০:১২ , ১২ নভেম্বর ২০১৮ আপডেট: ১০:১২ , ১২ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনের অনুমতি ছাড়া ভোটের কাজে নিয়োজিত কোনো কর্মকর্তা-কর্মচারীকে বদলি না করার নির্দেশ এসেছে কমিশনের পক্ষ থেকে। মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো কমিশনের চিঠিতে ভোটের ফলাফলের গেজেট প্রকাশ হওয়ার ১৫ দিন পর্যন্ত কাউকে বদলি না করতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, নির্বাচনের কাজে সহায়তা করা নির্বাহী বিভাগের কর্তব্য। কোনো কর্মকর্তা দায়িত্ব পাওয়ার পর অব্যাহতি না দেওয়া পর্যন্ত তার চাকরির অতিরিক্ত দায়িত্ব হিসেবে ইসির অধীনে প্রেষণে আছেন বলে গণ্য হবে।

নির্বাচনের কাজে নিয়োজিত কর্মীদের অব্যাহতি না দেওয়া পর্যন্ত যাতে তাদের বদলি বা ছুটি দেওয়া না হয় অথবা নির্বাচনী দায়িত্ব ব্যাহত হতে পারে এমন কোনো কাজে নিয়োজিত না করার বিষয়ে সব মন্ত্রণালয়-বিভাগ, সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস-প্রতিষ্ঠান ও সংস্থাগুলোকে পরিপত্রের মাধ্যমে নির্দেশ দিতে বলা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগকে।

এদিকে নির্বাচনের বিষয়ে নির্দেশনা দিতে মঙ্গলবার সব রিটার্নিং কর্মকর্তাদের ডেকেছে ইসি।
 

এই বিভাগের আরো খবর

প্লট চেয়ে আবেদন, মন্ত্রণালয় থেকে চিঠি ফাঁসে ক্ষুব্ধ রুমিন

নিজস্ব প্রতিবেদক: সরকারের কাছে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন...

কুটনৈতিক ব্যর্থতায় রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হয়নি: হাফিজ

নিজস্ব প্রতিবেদক: কুটনৈতিক ব্যর্থতায় দুই বছরেও রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে পারেনি সরকার। এ সংকট দিনদিন আরো ঘনীভূত হওয়ায় আশংকা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is