আসন নিয়ে দর কষাকষি চায় না ১৪ দল

প্রকাশিত: ১০:২০, ১২ নভেম্বর ২০১৮

আপডেট: ১১:২৭, ১২ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আসন নিয়ে দর কষাকষি নয়, ১৪ দলের লক্ষ্য প্রার্থীর বিজয়। এভাবেই ঐকমত্য হয়েছে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরিক দলের নেতাদের সাথে। জনপ্রিয়তা ও ভোটের হিসেবে যে দলের প্রার্থীর জয়ী হওয়ার সম্ভাবনা বেশি তার মনোনয়ন মেনে নেবে জোট। কয়েক দিনের মধ্যেই জোটের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শরিক দলগুলোর সাথে বৈঠক করে আসন বন্টন চূড়ান্ত করবেন বলে জানান, আওয়ামী লীগের নেতারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিনই দলীয় মনোনয়ন ফরম বিক্রির মাধ্যমে আনুষ্ঠানিক নির্বাচনী কার্যক্রম শুরু করে ১৪ দলের প্রধান শরীক আওয়ামী লীগ।

জোটের আরেক শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদও শনিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। দুএকদিনের মধ্যে ১৪ দলের নিবন্ধিত অন্য শরিক দলগুলোও মনোয়ন ফরম বিতরণ শুরু করবে।

গত দশম জাতীয় সংসদ নির্বাচনে শরিকদের ১৬টি আসন ছেড়ে দেয় আওয়ামী লীগ। এর মধ্যে জাসদ ৬টি, ওয়ার্কার্স পার্টি ৬টি, তরিকত ফেডারেশন ২টি ও আনোয়ার হোসেন মঞ্জুর জেপিকে ২টি আসন দেয়া হয়। এবারের নির্বাচনে শরিক দলগুলোর চাহিদা বেশি হলেও আসন বন্টন নিয়ে খুব বেশি দর কষাকষি করবে না তারা।

১৪ দলের মধ্যে অনিবন্ধিত দলের কোনো নেতা মনোনয়ন পেলে তিনি মূল দল আওয়ামী লীগের ব্যানারে নির্বাচন করবেন বলেও জানান, গণ আজাদী লীগের সভাপতি এসকে সিকদার।

শরিক দলগুলোর সাথে বৈঠকে শিগগিরই আসন বন্টনের বিষয়টি শেখ হাসিনা চূড়ান্ত করবেন বলে জানান আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি জানান- নির্বাচনের বিষয়ে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের সিদ্ধান্ত দেখে নির্বাচনী কৌশল প্রণয়ন করবে ১৪ দল।

 

এই বিভাগের আরো খবর

১৪ দলের নতুন মুখপাত্র আমু

নিজস্ব সংবাদদতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
উপ-নির্বাচন পেছানোর দাবি নাকচ ইসি’র

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-১ ও যশোর-৬...

বিস্তারিত
যশোর-বগুড়ার উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

অনলাইন ডেস্ক: আগামী ১৪ জুলাই বগুড়া-১ ও...

বিস্তারিত
সরকারের অজ্ঞতায় করোনা সারাদেশে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *