বাম জোটও নির্বাচনে যাচ্ছে

প্রকাশিত: ১০:৪৩, ১২ নভেম্বর ২০১৮

আপডেট: ১০:৪৩, ১২ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: আন্দোলনের অংশ হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছে বাম গণতান্ত্রিক জোটও। এখন পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা না এলেও দু-একদিনের মধ্যে তা আসতে যাচ্ছে বলে জোট সূত্র জানিয়েছে। 

জাতীয় ঐক্যফ্রন্ট কিংবা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট, কারো সঙ্গেই যাবে না তারা। আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নেবে তারা। তবে ‘প্রহসনের’ নির্বাচন হলে সেখান থেকে ফিরে আসবেন তারা। জোটগত প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিলেও তাদের প্রত্যাহারপত্র জোটের কাছে রাখা হতে পারে।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক গণমাধ্যমকে বলেন, নির্বাচন নিয়ে জোটের অবস্থান নিয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত শিগগিরই জানানো হবে।

সরকারের সঙ্গে জোটের যে সংলাপ হয়েছে সেখানে প্রধানমন্ত্রীর আশ্বাসগুলোও এখন পূরণ হয়নি বলে মনে করে জোটটির নেতারা। মানুষকে আশ্বস্ত করার মতো রাজনৈতিক পদক্ষেপও দেখা যায়নি। তাই নির্বাচনের পরিবেশ নিয়ে তাঁদের মধ্যে সংশয় রয়েছে, তবে নির্বাচনের ট্রেন হাতছাড়া করবেন না। 

জোটের সমন্বয়ক সাইফুল হক গণমাধ্যমকে বলেন, “সদিচ্ছা প্রমাণ করার জন্য হয়রানি, মামলা, গ্রেপ্তার দ্রুত বন্ধ করা উচিত। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সরকারি দলের বেপরোয়া আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ৪৮ ঘণ্টার মধ্যেও নির্বাচন কমিশনের কার্যকর পদক্ষেপ আমরা দেখিনি। ”

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, “রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে নির্বাচনের তফসিল নতুন করে নির্ধারণ করা এ মুহূর্তে জরুরি।”

এই বিভাগের আরো খবর

শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবো: তাবিথ 

নিজস্ব প্রতিবেদক: ধানের শীষে ভোট দিয়ে...

বিস্তারিত
নির্বাচনে বিজয় সুনিশ্চিত দাবি তাপসের

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত
এই সরকার ঢাকাকে ধ্বংস করেছে: ইশরাক

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকারের...

বিস্তারিত
দেশে জাতীয় সংকট চলছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: শুধু...

বিস্তারিত
ভোটের তারিখ পরিবর্তনে আপত্তি নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক: সরস্বতী পূজার...

বিস্তারিত
ইচ্ছা করে পূজার দিন ভোট দিয়েছে ইসি: তাবিথ

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশন...

বিস্তারিত
বড় ভোট কারচুপির ষড়যন্ত্র চলছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঢাকার দুই...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *