ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

বাংলাদেশের রানের পাহাড়ের নীচে জিম্বাবুয়ে

প্রকাশিত: ০৫:২৪ , ১২ নভেম্বর ২০১৮ আপডেট: ০৫:২৮ , ১২ নভেম্বর ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ৪’শ ৯৭ রানে পিছিয়ে জিম্বাবুয়ে, হাতে রয়েছে ৯ উইকেট। স্বাগতিকদের ৭ উইকেটে ৫’শ ২২ রানে প্রথম ইনিংস ঘোষণার জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে সফরকারীদের সংগ্রহ ১ উইকেটে ২৫ রান। জিম্বাবুইয়ান অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজাকে ১৪ রানে থামান স্বাগতিক স্পিনার তাইজুল ইসলাম। ব্রায়ান চ্যারি ১০ ও ডোনাল্ড ট্রিপানো শুণ্য রানে অপরাজিত আছেন।
এর আগে মুশফিকুর রহিমের ডাবল এবং মুমিনুল হকের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে ৭ উইকেটে ৫’শ ২২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মুশফিকুর রহিমের রেকর্ড গড়া দিনটিতে জিম্বাব্ইুয়ানদের উপর আধিপত্য দেখিয়েছেন স্বাগতিক ব্যাটসম্যানরা। ৫ উইকেটে ৩’শ ৩ রানে দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। বেশ সতর্কতার সাথে খেলতে থাকেন মুশফিকুর রহিম ও মাহমুদুল­াহ রিয়াদ। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত এই জুটি উইকেটে টিকে থাকে। মধ্যাহ্ন বিরতির পর অধিনায়ক মাহমুদুল­াহ রিয়াদ ৩৬ ও আরিফুল ৪ রানে আউট হন। পরে মেহেদী মিরাজকে নিয়ে জুটি গড়েন মুশফিকুর রহিম। এই দু’জন গড়েন ১’শ ৪৪ রানের জুটি। মেহেদী মিরাজ পান হাফ সেঞ্চুরি। আর চা বিরতির পর মুশফিকুর রহিম তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। সেই সাথে খেলেন টেস্টে বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। মুশফিক ২’শ ১৯ ও মেহেদী মিরাজ ৬৮ রানে অপরাজিত থাকেন। এর আগে ঢাকা টেস্টের প্রথম দিনে সেঞ্চুরি করেন মুমিনুল হক। মুমিনুল ১৬১ রান করে আউট হন। জিম্বাবুয়ের কাইল জারভিস শিকার করেন ৫ উইকেট।

 

এই বিভাগের আরো খবর

ইংল্যান্ডের বিপক্ষে সুবিধাজনক অবস্থায় অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক: অ্যাশেজ সিরিজের তৃতীয় দিন শেষে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সুবিধাজনক অবস্থায় আছে অস্ট্রেলিয়া। লিডসে নিজেদের দ্বিতীয়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is