ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

সংসদ নির্বাচন পেছালো, ভোট ৩০ ডিসেম্বর

প্রকাশিত: ০৭:৫৮ , ১২ নভেম্বর ২০১৮ আপডেট: ১০:৩৩ , ১২ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : রাজনৈতিক দলগুলোর দাবির পরিপ্রেক্ষিতে একাদশ সংসদ নির্বাচন সাত দিন পিছিয়েছে নির্বাচন কমিশন। ২৩ ডিসেম্বরের পরিবর্তে এখন ভোট হবে ৩০ ডিসেম্বর। মনোনয়নপত্র জমার শেষ বাড়িয়ে করা হয়েছে ২৮ নভেম্বর। পুন:তফসিলের ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

গেলো ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্টসহ কয়েকটি রাজনৈতিক দল ও জোট তা পেছানোর দাবি জানায়। বিষয়টি নিয়ে সোমবার বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনারসহ তিন নির্বাচন কমিশনার। ব্যক্তিগত কারণে বৈঠকে উপস্থিত ছিলেন না কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী।

পরে দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে ইভিএম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুন:তফসিলের সিদ্ধান্ত জানান প্রধান নির্বাচন কমিশনার।

একইভাবে মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর নির্ধারণ করেছে কমিশন।

সিইসি বলেন, সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চায় কমিশন।

পরে ইভিএম ব্যবহারের বিভিন্ন ইতিবাচক দিক তুলে ধরেন প্রধান নির্বাচন কমিশনার।

 

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র: মিলার

কুড়িগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদে ও স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র। এজন্য যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের অন্যান্য...

অধ্যাপক মোজাফফরের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) একাংশের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is