ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

আসনপ্রতি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১৩ জন

প্রকাশিত: ১০:০২ , ১২ নভেম্বর ২০১৮ আপডেট: ১০:০২ , ১২ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের ৩শ’ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৪ হাজার ২৩ জন। প্রতি আসনে গড়ে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ১৩ জন। তবে ৭টি আসনে প্রার্থী হতে একজন করে আবেদন করেছেন। মনোনয়ন ফরম বিক্রি করে চারদিনে আওয়ামী লীগের আয় হয়েছে প্রায় ১২ কোটি টাকা।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন ৯ নভেম্বর থেকে চারদিনে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য চার হাজার আবেদনকারীর তালিকায় দলের পদধারী নেতাকর্মী ছাড়াও আছেন সাবেক আমলা, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, শিক্ষক সাংবাদিক, সিনেমা, নাটক ও বিনোদন জগতের তারকা, ক্রিকেটারসহ বিভিন্ন পেশার মানুষ।

মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেয়ার দায়িত্বে থাকা নেতারা জানান- যে ৭টি আসনে আওয়ামী লীগের একজন করে মনোয়নয় ফরম কিনেছেন তারা হলেন- গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বরিশাল-১ আসন থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ আবুল হাসনাত আবদুল্লাহ। বাগেরহাট-২ আসনে শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসনে শেখ জুয়েল, মৌলভীবাজার-১ আসনে শাহাবুদ্দিন এবং নোয়াখালী-৫ আসনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিনেও ধানমন্ডি কার্যালয় ছিল উৎসবমুখর। নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র জমা দিতে ব্যস্ত ছিলেন নেতাকর্মীরা। সন্ধ্যা ৬টা জমা দেয়ার শেষ সময় হলেও, জমা নেয়া হয় ৭টা পর্যন্ত।

জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন সোমবার সকাল থেকেই আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয় ছিল নেতা-কর্মীদের ভিড়ে মুখর। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে ফরম সংগ্রহ ও জমা দেন মনোনয়ন প্রত্যাশীরা।
এদিন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের পক্ষে মনোনয়ন ফরম জমা দেন শেখ আতাউর রহমান ও বাবলু মানিক।
উল্লেখযোগ্য সংখ্যক সাবেক ছাত্র নেতাকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে দেখা গেছে। দল থেকে মনোনয়ন না পেলেও নৌকা মার্কার প্রার্থীদের বিজয়ে কাজ করে যাওয়ার কথা জানান তারা।
এ দিন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে দলীয় মনোনয়নের আবেদন জমা দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক। পরে দলের সাধারণ সম্পাদক বলেন, জোটগত ভাবে নির্বাচন করবে আওয়ামী লীগ।

 

এই বিভাগের আরো খবর

গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, একুশে আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি...

ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : প্রবীণ রাজনীতিবিদ ও ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ এর সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমেদ আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না...

রোহিঙ্গা নিয়ে কূটনৈতিক ব্যর্থতা নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে কূটনৈতিক ব্যর্থতা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is