ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-11

, ২ রবিউস সানি ১৪৪০

কফি প্যাকেই হোক রূপচর্চা

প্রকাশিত: ০২:১৮ , ১৩ নভেম্বর ২০১৮ আপডেট: ০২:১৮ , ১৩ নভেম্বর ২০১৮

ডেস্ক প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই মহিলারা রূপচর্চায় বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে আসছে। কখনও বাজার থেকে বিভিন্ন কোম্পানির প্রসাধনী আবার কখনও ঘরোয়াভাবে বানানো প্রসাধনী দিয়ে রূপচর্চা করে থাকে। কিন্তু কফির ফেসপ্যাক দিয়ে কখনও রূপ চর্চা করেছেন? তাহলে জেনে নিন কিভাবে কফির ফেসপ্যাক বানাবেন। 

কফি ও নারকেল তেল: একটি বাটিতে দুই টেবিল চামচ গুঁড়া কফি নিন। দুই টেবিল চামচ নারকেল তেল মেশান। মিশ্রণটি ত্বকে কিছুক্ষণ লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

টক দই ও কফি: এক টেবিল চামচ কফি পাউডারের সঙ্গে এক চা চামচ টক দই মেশান। ভালো করে নেড়ে মিহি পেস্ট তৈরি করুন। ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানির ঝাপটায় ধুয়ে ফেলুন।  

নারকেলের দুধ ও কফি: পরিমাণ মতো কফি ও নারকেলের দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। পরিষ্কার ত্বকে মিশ্রণটি লাগান। ভেজা আঙুল দিয়ে চক্রাকারে ম্যাসাজ করুন। আধা ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন। 

এছাড়া, মরা চামড়া ও ব্ল্যাকহেডস দূর করতে চাইলে কফি, চিনি ও নারকেল তেল মিশিয়ে স্ক্রাব তৈরি করে নিতে পারেন।  ফেসপ্যাক ত্বকে ব্যবহারের আগে নিশ্চিত হয়ে নিন কোনও উপাদানে আপনার অ্যালার্জি আছে কিনা। টানটান ত্বক পেতে সপ্তাহে একবার কিংবা দুইবার কফির ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। 
 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is