ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

2019-02-23

, ১৭ জমাদিউস সানি ১৪৪০

বিএনপির মনোয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার শুরু

প্রকাশিত: ০৭:৫৩ , ১৮ নভেম্বর ২০১৮ আপডেট: ০৭:৫৩ , ১৮ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মনোয়ন প্রত্যাশীদের দলের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে মনোনয়ন বোর্ডের পক্ষ থেকে। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার গ্রহণের সময় তাদের এ নির্দেশ দেয়া হয়। গুলশানে দলের চেয়ারপার্সনের কার্যালয়ে সকাল থেকে রংপুর বিভাগের প্রার্থীদের সাক্ষাতকার নেয়া হয়। মনোনয়ন বোর্ডে স্থায়ী কমিটির সদস্য ছাড়াও সংশ্লিষ্ট এলাকার এলাকার সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। এদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আবারো অভিযোগ করেছেন এখনো নির্বাচনী পরিবেশ তৈরি করতে পারেনি কমিশন।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী রোববার থেকে শুরু হয় বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার গ্রহণ। গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে প্রথমদিন জড়ো হন রংপুর বিভাগের আট জেলার মনোনয়ন প্রত্যাশিরা। দলের স্থায়ী কমিটির সদস্য এবং সংশ্লিষ্ট জেলার সভাপতি এবং সাধারণ সম্পাদকের উপস্থিতে প্রাথীদের সাক্ষাতকার নেয়া হয়।

সাক্ষাতকার শেষে প্রাথীরা জানান, স্কাইপে তারেক রহমান তাদের সাথে কথা বলেন এবং নির্দেশনা দেন। দলের পক্ষ থেকে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষেই ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে মনোনয়ন বোর্ডের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান প্রর্থীরা।

রংপুর বিভাগের পর শুরু হয় রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশিদের সাক্ষাতকার। আন্দোলনের অংশ হিসেবেই এবার নির্বাচনে অংশ নিচ্ছে বলে জানান সম্ভাব্য প্রার্থীরা।

এদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশন নিজেই এখনও নিরপেক্ষভাবে কাজ করতে পারছে না। নির্বাচনী পরিবেশ তৈরি না হলে সুষ্ঠু নির্বাচন করা বড় চ্যালেঞ্জ হয়ে পড়বে বলেও জানান তিনি।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রার্থীদের  নি:স্বার্থ ভাবে কাজ করার পরামর্শ দেয়া হচ্ছে বলেও জানান বিএনপি মহাসচিব।

 

এই বিভাগের আরো খবর

ঐক্যফ্রন্টের গণশুনানি : বিচার নয়, অভিযোগ শোনা হচ্ছে- কামাল

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচনের অনিয়ম তুলে ধরতে রাজধানীতে অনুষ্ঠিত হলো জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি। এসময় ফ্রন্টের শীর্ষ নেতা...

বাংলা ভাষা আন্দোলনের পথ ধরেই স্বাধীনতা এসেছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শহীদের রক্তের বিনিময়ে যে ভাষার অধিকার প্রতিষ্ঠিত হয়েছে তার মর্যাদা সমুন্নত রাখতে হবে।...

বিএনপিকে সুষ্ঠু রাজনীতির ধারায় ফিরে আসার আহ্বান: তথ্য মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিএনপিকে জামায়াতের মত ক্ষমা চেয়ে সুষ্ঠু রাজনীতির ধারায় ফিরে আশার আহ্বান জানিয়েছেন তথ্য মন্ত্রী হাসান মাহামুদ। বুধবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is