ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

রক্তদাতার সন্ধান দেবে অ্যাপ

প্রকাশিত: ০৭:৪০ , ২৩ নভেম্বর ২০১৮ আপডেট: ০৭:৪৩ , ২৩ নভেম্বর ২০১৮

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন হলে এবার রক্তের সন্ধান দেবে অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে আপনি সহজেই জানতে পারবেন আপনার কাছাকাছি কার আছে, ওই একই গ্রুপের রক্ত। সরাসরি অ্যাপ থেকে সার্চ করে যে কোনো গ্রুপের রক্তদাতা খুঁজে নেওয়া যাবে। ‘আলো ব্লাড ডোনার’ (Alo Blood Donor) নামের এই অ্যাপ চালু করেছে সেভ দ্য ফিউচার নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। অ্যাপটির বিশেষ সুবিধা হচ্ছে নিবন্ধিত রক্তদাতাদের খোঁজে পেতে সহজ পদ্ধতি অনুসরণ করা হয়েছে। অ্যাপটি গুগল প্লে স্টোরে Alo Blood Donor নামে পাওয়া যাচ্ছে।

অ্যাপটিতে সারাদেশের স্বেচ্ছাসেবকদের বিস্তারিত তথ্য দেওয়া আছে। অর্থাৎ যার জেলায় রক্তের প্রয়োজন হবে, অ্যাপের মাধ্যমে রক্তগ্রহীতারা সেই জেলায় সেভ দ্য ফিউচারের স্বেচ্ছাসেবকের মাধ্যমে যোগাযোগ করে কাঙ্ক্ষিত রক্তদাতার সন্ধান পাবেন। এ ছাড়াও সরাসরি অ্যাপ থেকে সার্চ করে যে কোনো গ্রুপের রক্তদাতা খোঁজে নেওয়া যাবে। অ্যাপে যতো বেশি রক্তদাতা নিবন্ধন করবে, ততো বেশি মানুষ উপকৃত হবে। তাই সব রক্তাদাতাকে আলো ব্লাড ডোনার অ্যাপে রক্তদাতা হিসেবে নিবন্ধন করার জন্য অনুরোধ জানিয়েছে সেভ দ্য ফিউচার।

এই বিভাগের আরো খবর

উন্নয়নের স্বার্থে পুরনো আইন বদলানোর আহ্বান জয়ের

নিজস্ব প্রতিবেদক: দ্রুত অর্থনৈতিক উন্নয়নের জন্য কিছু পুরনো আইন-কানুন পরিবর্তন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is