ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

যশোরে বিএনপি নেতা বকরের দাফন সম্পন্ন

প্রকাশিত: ০৮:০৯ , ২৩ নভেম্বর ২০১৮ আপডেট: ০৮:০৯ , ২৩ নভেম্বর ২০১৮

যশোর প্রতিনিধি: যশোর জেলা বিএনপির সহ-সভাপতি ও চার মেয়াদে নির্বাচিত ইউনিয়ন পরিষদ-ইউপি চেয়ারম্যান আবু বকর আবুর দাফন সম্পন্ন হয়েছে।
শুক্রবার বিকেলে কেশবপুর পাবলিক ময়দানে দ্বিতীয় জানাজা শেষে সন্ধ্যায় উপজেলার মজিদপুর ইউনিয়নের বাগদাহ গ্রামের পারিবারিক কবরস্থানে মা-বাবার পাশে তাকে দাফন করা হয়। তার জানাযায় নেন এলাকার সর্বস্তরের মানুষ।  

এর আগে দুপুর ১২ টার দিকে তার মরদেহ মজিদপুর ইউনিয়নে গ্রামের বাড়ি বাগদাহে নেওয়া হয়। 

একাদশ সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী আবু বকর আবুসহ আটজন প্রার্থী ১২ নভেম্বর ফরম কেনেন। ১৯ নভেম্বর সাক্ষাৎকার বোর্ডে অংশ নেওয়ার জন্য পল্টন এলাকার মেট্রোপলিটন হোটেলে অবস্থান করছিলেন। কিন্তু ১৮ নভেম্বর সন্ধ্যার পর থেকে তিনি নিখোঁজ হন।
এরপর দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন তেলঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে নিহতের লাশ ভাসতে দেখে পুলিশ উদ্ধার করে অজ্ঞাতনামা হিসেবে ঢাকার মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠান। সেখানে বৃহস্পতিবার রাত ৮টার দিকে আবু বকর আবুর মরদেহ শনাক্ত করেন তার ভাতিজা হুমায়ূন কবির।

১৯৭৮ সালে বিএনপির প্রতিষ্ঠাকালীন সময় থেকেই আবু বকর আবু এই দলের রাজনীতিতে জড়িত। ব্যক্তিগত জীবনে চিরকুমার এই নেতা সারাজীবন দলীয় নেতাকর্মীদের সাথে কাটিয়েছেন। তিনি প্রায় দেড় যুগ ধরে কেশবপুর উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া যশোর জেলা বিএনপির সহ-সভাপতি এবং মজিদপুর ইউপির চার মেয়াদে নির্বাচিত চেয়ারম্যান হয়েছেন।

এই বিভাগের আরো খবর

প্লট চেয়ে আবেদন, মন্ত্রণালয় থেকে চিঠি ফাঁসে ক্ষুব্ধ রুমিন

নিজস্ব প্রতিবেদক: সরকারের কাছে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন...

কুটনৈতিক ব্যর্থতায় রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হয়নি: হাফিজ

নিজস্ব প্রতিবেদক: কুটনৈতিক ব্যর্থতায় দুই বছরেও রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে পারেনি সরকার। এ সংকট দিনদিন আরো ঘনীভূত হওয়ায় আশংকা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is