ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

কতগুলো কেন্দ্রে ইভিএম, দু’একদিনের মধ্যেই সিদ্ধান্ত : সিইসি

প্রকাশিত: ০৮:২০ , ২৩ নভেম্বর ২০১৮ আপডেট: ০৮:২০ , ২৩ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদন : নির্বাচন যথাসময়ে হবে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বললেন, কতগুলো ভোটকেন্দ্রে ইভিএম ব্যবহার হবে, তা চূড়ান্ত হবে দু’একদিনের মধ্যেই। সকালে রাজধানীতে এক নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালায় তিনি একথা বলেন। বুৃড়িগঙ্গায় বিএনপি নেতার লাশ পাওয়ার ঘটনায় পুলিশকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়ার কথাও জানান সিইসি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রশিক্ষকদের এই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে নির্বাচন কমিশন। শুক্রবার সকালে রাজধানীর নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটে ভোটের সার্বিক বিষয় নিয়ে প্রশিক্ষকদের ব্রিফ করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। বলেন, দক্ষতা ও সততার সাথে নির্বাচনের সময় দায়িত্ব পালন করতে হবে।

আগামী নির্বাচনে ইভিএম ব্যবহারের কথা উলে­খ করে সিইসি বলেন, নতুন এই প্রযুক্তির গ্রহণযোগ্যতা বাড়াতে ভোটের আগে সংশ্লিষ্ট এলাকার ভোটারদের প্রশিক্ষণ দেয়া হবে। দু’ একদিনের মধ্যে ইভিএম ভোটকেন্দ্রগুলো চূড়ান্ত করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হন সিইসি। রাজধানীতে যশোরের বিএনপি নেতার লাশ উদ্ধার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, তদন্ত করে পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

ভেজাল ওষুধের বিরুদ্ধে নিয়মিত অভিযানের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক: বাজারে থাকা ভেজাল ওষুধের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার ( ২২ আগস্ট) সকালে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is