ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

নাস্তায় ডিমের হালুয়া

প্রকাশিত: ০১:২২ , ২৪ নভেম্বর ২০১৮ আপডেট: ০১:২২ , ২৪ নভেম্বর ২০১৮

ডেস্ক প্রতিবেদন: কমবেশি সবাই ডিমের হালুয়া খেতে পছন্দ করেন। বিশেষ করে বাচ্চাদের কাছে এই খাবার খুব প্রিয়। সকাল বা বিকেলের নাস্তায় ডিম এবং সুজি দিয়ে তৈরি করতে পারেন ডিম হালুয়া। অবশ্য চাইলে আপনি বাসাতেই তৈরি করে নিতে পারেন সুস্বাদু ডিমের হালুয়া। জেনে নিন কিভাবে বানাবেন ডিমের হালুয়া।

যা লাগবে: 
ডিম  চারটি, সুজি এক কাপ, চিনি ও লবণ স্বাদমতো,  দারুচিনি দু’টুকরো, তেজপাতা  একটি, এলাচ চারটি, ঘি আধা কাপ, দুধ দেড় কাপ, জাফরান ও খাবারের রং সামান্য, গোলাপজল আধা চা চামচ, বাদাম, কিসমিস সাজানোর জন্য। 

বানানোর পদ্ধতি: 
প্রথমে সুজি হালকা টেলে পানিতে ধুয়ে নিন। পানি যতটুকু সম্ভব ফেলে দিন । ডিম, চিনি, লবণ, দুধ, সুজি, ঘি, এলাচ, তেজপাতা, দারুচিনি, খাবারের রং দিয়ে ভালো করে ফেটে নিন। এবার প্যানে মিশ্রণটি ঢেলে হালকা আঁচে নাড়তে থাকুন। মিশ্রণটি ঘন হয়ে এলে  গোলাপজল ও জাফরান দিয়ে দিন। হালুয়া থেকে ঘি বের হয়ে এলে নামিয়ে বরফির মতো করে কেটে নিন। ওপরে বাদাম ও কিমমিস দিয়ে সাজিয়ে, ঠাণ্ডা হলে পরিবেশন করুন।

এই বিভাগের আরো খবর

যৌবন ধরে রাখতে যে খাবার খাবেন

অনলাইন ডেস্ক: যৌবন এমন এক জিনিস যা সবাই ধরে রাখতে চান। প্রাকৃতিক নিয়মেই যদিও আমাদের বয়স বাড়ে, কিন্তু সত্যটা এই যে কেউই আসলে তা মন থেকে মেনে...

নারীদের শরীর ভালো রাখে যে ৪ খাবার

অনলাইন ডেস্ক: বর্তমান যুগে পুরুষের পাশাপাশি পিছিয়ে নেই নারীরা। ঘরে-বাইরে সমানতালে কাজ করে থাকেন তারা। তাই একজন নারী যদি সুস্থ না থাকেন তবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is