ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬

2019-09-24

, ২৪ মহররম ১৪৪১

মেয়েরা যৌন আবেগে ভাসার আগে স্বপ্নে সাপ দেখে

প্রকাশিত: ০৪:২২ , ২৭ নভেম্বর ২০১৮ আপডেট: ০৪:৩৫ , ২৭ নভেম্বর ২০১৮

অনলাইন ডেস্ক: সারাদিনের ক্লান্তি শেষে আমরা যখন ঘুমিয়ে যাই ঠিক তখনই স্বপ্নের রাজ্যে ডুবে যাই। দেখতে থাকি সারা দিনের ঘটে যাওয়া নানা কিছু। অনেক সময় আবার অচেনা রাজ্যে হারিয়ে যাই। ঘুমলেই এমন হাজারও স্বপ্ন দেখে মানুষ, বলেন মনস্তত্ত্ববিদরা।

মনস্তত্ত্বের জনক ছিলেন অস্ট্রিয়ান স্নায়ু চিকিৎসক সিগমুন্ড ফ্রয়েড। এবং তিনিই এমন তথ্য দিয়ে গিয়েছেন যে, কোনও মহিলা যদি স্বপ্নে সাপ দেখেন তাহলে বুঝতে হবে তাঁর মধ্যে যৌন আবেগ কাজ করছে। আদতে সাপকে পুরুষাঙ্গ হিসেবেই বর্ণনা করেছেন ফ্রয়েড সাহেব।

পরবর্তী কালে অবশ্য স্বপ্নে সাপ দেখা নিয়ে আরও পরীক্ষা-নিরীক্ষা করা হয়। যেখান থেকে পাওয়া যায় আরও বেশ কিছু বিশ্লেষণ।
১। পরিবর্তন: আপনার জীবনে পরিবর্তন আসছে। জীবনের বাধা-বিপত্তি অতিক্রম করে আপনি এবার এগিয়ে যাবেন নতুন দিশায়।
২। সাবধান বাণী: আপনি যাকে সব থেকে বেশি বিশ্বাস করেন, সেইই হয়তো বিশ্বাসঘাতকতা করবে আপনার সঙ্গে। বা, এমন কোনও কথা যা আপনার জানা, কিন্তু কোনও কারণে তা স্বীকার করছেন না আপনি।
৩। আধ্যাত্মিক চেতনা: ‘কুণ্ডলিনী’, মানুষের শরীরের এক প্রকার আধ্যাত্মিক শক্তির জেগে ওঠাকেও বোঝায় স্বপ্নে সাপ দর্শন।
৪। যদি কেউ দেখেন যে সাপ তাঁর ক্ষতি করছে, তা হলে বুঝতে হবে জীবন থেকে কোনও কিছু বাদ দিতে হবে। হতে পারে তা কোনও বস্তু, কোনও সম্পর্ক, বা কোনও এক বিশেষ ব্যক্তি।

এই বিভাগের আরো খবর

যৌবন ধরে রাখতে যে খাবার খাবেন

অনলাইন ডেস্ক: যৌবন এমন এক জিনিস যা সবাই ধরে রাখতে চান। প্রাকৃতিক নিয়মেই যদিও আমাদের বয়স বাড়ে, কিন্তু সত্যটা এই যে কেউই আসলে তা মন থেকে মেনে...

নারীদের শরীর ভালো রাখে যে ৪ খাবার

অনলাইন ডেস্ক: বর্তমান যুগে পুরুষের পাশাপাশি পিছিয়ে নেই নারীরা। ঘরে-বাইরে সমানতালে কাজ করে থাকেন তারা। তাই একজন নারী যদি সুস্থ না থাকেন তবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is