ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-11

, ২ রবিউস সানি ১৪৪০

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ৯ জানুয়ারি

প্রকাশিত: ০৭:০৫ , ৩০ নভেম্বর ২০১৮ আপডেট: ০৭:০৫ , ৩০ নভেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ২৪ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ আগামী পয়লা জানুয়ারির পরিবর্তে নয় জানুয়ারি থেকে শুরু হবে এবং চলবে আট ফেব্র“য়ারি পর্যন্ত। ৩০ ডিসেম্বর আসন্ন ১১ জাতীয় সংসদ নির্বাচনের কারণে পেছানো হয়েছে বাণিজ্য মেলা।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মহাপরিচালক অভিজিৎ চৌধুরী গণমাধ্যমকে বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবার বাণিজ্য মেলা পয়লা জানুয়ারির পরিবর্তে আগামী নয় জানুয়ারি উদ্বোধন করা হবে। তিনি জানান, এ মাসের মধ্যে স্টল বরাদ্দ শেষ হবে। এ পর্যন্ত ৪৩টি বিদেশি প্রতিষ্ঠান আবেদন করেছে।

ইপিবি সূত্র জানিয়েছে, গতবারের চেয়ে এবার বিদেশিদের আগ্রহ অনেক বেশি। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সব প্রস্তুতি শেষ হবে। দেশি-বিদেশি প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন মিলিয়ে প্রায় সাড়ে ৫০০ প্রতিষ্ঠান মেলায় অংশ নেবে।

এবারের মেলায় নারীদের জন্য সংরক্ষিত স্টল ২০টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৮টি, সাধারণ প্যাভিলিয়ন ১৮, সাধারণ মিনি প্যাভিলিয়ন ২৯টি, প্রিমিয়ার স্টল ৬৭টি, রেস্টুরেন্ট নয়টি, সংরক্ষিত প্যাভিলিয়ন নয়টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন নয়টি ও ২৬টি বিদেশি প্যাভিলিয়ন থাকবে।

এই বিভাগের আরো খবর

আ’লীগ বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারে শেখ হাসিনার চিঠি

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার দেশের বিভিন্ন আসনে দলের বিদ্রোহী প্রার্থীদের প্রার্থিতা...

আশ্বাস মেলায় বিএনপি কার্যালয়ের তালা খুলে দিল মিলন সমর্থকেরা 

নিজস্ব প্রতিবেদক: বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনকে মনোনয়ন দেওয়ার বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is