ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

ভ্রু’র যত্ন নেবেন যেভাবে 

প্রকাশিত: ০২:৩০ , ০১ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০২:৩০ , ০১ ডিসেম্বর ২০১৮

ডেস্ক প্রতিবেদন: বিউটি এক্সপার্টদের মতে মুখের সৌন্দর্য ফুটে ওঠে সুন্দর ভ্রু’র সাজে। তাই অনেকেই বিশেষ করে নারীরা ভ্রু আকর্ষণীয় করার পেছনে পার্লারে বহু টাকা খরচ তো করেননি, উপরন্ত অনেক সময় স্বাস্থ্যহানির শিকারও হন তারা। কেননা ভ্রু মানবদেহের একটি স্পর্শকাতর জায়গা ,যা অনেকেই জানেন না। তাই জেনে নিন কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়া ভ্রু কে আকষর্ণীয় করে তুলবেন। 

প্রাকৃতিকভাব ধরে রাখুন:  অনেক নারী আছেন যারা কখনো ভ্রু পাক না করেই খুব সুন্দরভাবেই তা গুছিয়ে রাখতে পারেন। তাই, সাহস করে নিজের ভ্রু প্রাকৃতিকভাবেই রাখুন ও নিজের সৌন্দর্য তুলে ধরুন।

ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করা: ভ্রু’র ঘনত্ব ঠিক রাখতে আই ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করতে পারেন। এটা কোনো রকম ক্ষতি ছাড়াই ভ্রু’র আকার ঠিক করতে সাহায্য করে।

‘থ্রেড’ করা: পৃথিবীর অনেক জায়গায় নারীরা লেজারের মাধ্যমে ভ্রুয়ের আকার ঠিক করে থাকেন। আমাদের দেশে এখনও থ্রেডিং বা পাক করে ভ্রুয়ের আকার ঠিক করা হয়। আর এখন পর্যন্ত এটাই ভ্রুয়ের আকার ঠিক করার ভালো উপায়। তবে যেনতেন জায়গা থেকে থ্রেড না করানোটাই উত্তম। 

ভালো ভ্রু ব্রাশ ব্যবহার করুন: মনের মতো করে ভ্রু আঁকতে উন্নত ব্রাশ ব্যবহার করা দরকার। আই ভ্রু পেন্সিল ব্যবহার না করেও কেবল ভালো ব্রাশ ব্যবহার করে সুন্দরভাবে ভ্রু আঁকা সম্ভব। 

ধনুকের মতো আকৃতি: ধনুকাকৃতির ভ্রু কখনই পুরানো হয় না। এই আকার পেতে ভ্রু’র সামনের অংশ মোটা করে পিছনের দিকে চিকন ও কোণা করে আকঁতে হবে।

এই বিভাগের আরো খবর

এ বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৬৮ জন

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ডেঙ্গুতে এ বছর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ জনে। এখন পর্যন্ত ডেঙ্গুতে ২০৩ জনের মৃতের...

কেন দৌড়াবেন?

অনলাইন ডেস্ক: দৌড় দারুণ একটা ব্যায়াম। হয়তো সব ধরনের শারীরিক সমস্যার সমাধান না হলেও দৌড়ানোর ফলে অনেক সমস্যার সমাধান পাওয়া যায়। এটা একদিকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is