ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-11

, ২ রবিউস সানি ১৪৪০

ভ্রু’র যত্ন নেবেন যেভাবে 

প্রকাশিত: ০২:৩০ , ০১ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০২:৩০ , ০১ ডিসেম্বর ২০১৮

ডেস্ক প্রতিবেদন: বিউটি এক্সপার্টদের মতে মুখের সৌন্দর্য ফুটে ওঠে সুন্দর ভ্রু’র সাজে। তাই অনেকেই বিশেষ করে নারীরা ভ্রু আকর্ষণীয় করার পেছনে পার্লারে বহু টাকা খরচ তো করেননি, উপরন্ত অনেক সময় স্বাস্থ্যহানির শিকারও হন তারা। কেননা ভ্রু মানবদেহের একটি স্পর্শকাতর জায়গা ,যা অনেকেই জানেন না। তাই জেনে নিন কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়া ভ্রু কে আকষর্ণীয় করে তুলবেন। 

প্রাকৃতিকভাব ধরে রাখুন:  অনেক নারী আছেন যারা কখনো ভ্রু পাক না করেই খুব সুন্দরভাবেই তা গুছিয়ে রাখতে পারেন। তাই, সাহস করে নিজের ভ্রু প্রাকৃতিকভাবেই রাখুন ও নিজের সৌন্দর্য তুলে ধরুন।

ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করা: ভ্রু’র ঘনত্ব ঠিক রাখতে আই ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করতে পারেন। এটা কোনো রকম ক্ষতি ছাড়াই ভ্রু’র আকার ঠিক করতে সাহায্য করে।

‘থ্রেড’ করা: পৃথিবীর অনেক জায়গায় নারীরা লেজারের মাধ্যমে ভ্রুয়ের আকার ঠিক করে থাকেন। আমাদের দেশে এখনও থ্রেডিং বা পাক করে ভ্রুয়ের আকার ঠিক করা হয়। আর এখন পর্যন্ত এটাই ভ্রুয়ের আকার ঠিক করার ভালো উপায়। তবে যেনতেন জায়গা থেকে থ্রেড না করানোটাই উত্তম। 

ভালো ভ্রু ব্রাশ ব্যবহার করুন: মনের মতো করে ভ্রু আঁকতে উন্নত ব্রাশ ব্যবহার করা দরকার। আই ভ্রু পেন্সিল ব্যবহার না করেও কেবল ভালো ব্রাশ ব্যবহার করে সুন্দরভাবে ভ্রু আঁকা সম্ভব। 

ধনুকের মতো আকৃতি: ধনুকাকৃতির ভ্রু কখনই পুরানো হয় না। এই আকার পেতে ভ্রু’র সামনের অংশ মোটা করে পিছনের দিকে চিকন ও কোণা করে আকঁতে হবে।

এই বিভাগের আরো খবর

চুল মজবুত করে বিয়ার

ডেস্ক প্রতিবেদন: অ্যালোকোহলের মধ্যে মানুষের পছন্দের তালিকায় রয়েছে বিয়ার। কিন্তু আপনি কি জানেন বিয়ার শুধু হার্ড ড্রিংকস্ হিসেবে না আমাদের...

পেটের মেদ কমাবেন যেভাবে

ডেস্ক প্রতিবেদন: পেটের অতিরিক্ত মেদ বা চর্বি আমাদের শরীরের ওপর দীর্ঘকালীন নেতিবাচক প্রভাব ফেলে। অসুস্থ হওয়ার ঝুঁকিও বেড়ে যায়। এমন মেদের...

শরীরে আয়োডিন বেশি হলে যা হয়

ডেস্ক প্রতিবেদন: শরীরে আয়োডিন বেশি হলে থাইরয়েড গ্রন্থির কার্যক্রমে ব্যাঘাত ঘটে।  আয়োডিন একটি মৌলিক পদার্থ। এর সংকেত ও (আই)। পারমাণবিক...

নিয়মিত স্ট্রেচিংয়ে সুস্থ থাকুন 

ডেস্ক প্রতিবেদন: যদি সুস্থ থাকতে চান নিয়মিত ব্যায়াম করুন। ব্যায়াম করলে শরীরের বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গে সঠিকভাবে রক্ত প্রবাহ সচল রাখে। ফলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is