ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫

2018-12-17

, ৮ রবিউস সানি ১৪৪০

সিনেমার বিতর্ক নিয়ে সারার অনুভূতি প্রকাশ

প্রকাশিত: ০১:২৯ , ০৩ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০১:৩২ , ০৩ ডিসেম্বর ২০১৮

বিনোদন ডেস্ক: আর মাত্র চারদিন পর মুক্তি পেতে যাচ্ছে সাইফ কন্যা অভিনীত সিনেমা কেদারনাথ। এরইমধ্যে সিনেমাটির গান ও ট্রেইলারে সারার লুক ও অভিনয় দর্শকের প্রশংসা কুড়িয়েছে। তবে, সিনেমাটির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলেছে ভারতের উত্তরাখণ্ডের কেদারনাথের পুরোহিতদের একটি সংগঠন। এমনকি ছবিটি মুক্তি না দেওয়ার দাবিও জানিয়েছে তারা। এবার বিষয়টি নিয়ে নিজের অনুভূতির কথা জানালেন সারা আলী খান। 

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই বিতর্ক নিয়ে প্রশ্ন করা হলে সারা আলী খান বলেন, ‘এটি এই ধরনের সিনেমা নয়, বরং কেদারনাথ মনসুরের মতো মকুরও জগৎ-এমন গল্প নিয়ে সিনেমাটি তৈরি। আমি এই ধরনের ভেদাভেদ, এমনকি বিশ্বজুড়ে চলমান নানা বৈষম্যের কারণ বুঝি না। আমি মনে করি, কোনো বিষয়ে চিন্তাধারা কেমন হবে তা তৈরি করে আমার জীবনের অভিজ্ঞতা ও শিক্ষা। যদি কারো সেটির অভাব থাকে তাহলে তিনি বিষয়টি ভিন্নভাবে চিন্তা করবেন। যেমন, সব সিনেমা সকলে পছন্দ করেন না। আমরা ভিন্ন ভিন্ন চিন্তাধারা নিয়েই একসঙ্গে এই পৃথিবীতে বসবাস করছি।’

কেদারনাথ সিনেমাটির প্রেক্ষাপট ২০১৩ সালে কেদারনাথে হওয়া ভয়াবহ বন্যা। সিনেমার গল্পে দেখা যাবে, মনসুর ধর্মীয় ও সামাজিক ভেদাভেদ ভুলে পিঠাওয়ের (কেদারনাথ মন্দিরে তীর্থ যাত্রীদের পিঠে বহন করে) কাজ করে। মুকু ও মনসুর পরস্পরের প্রেমে পড়ে। এতে মনসুর চরিত্রে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত। অন্যদিকে মুকু চরিত্রে দেখা যাবে সারাকে।

সিনেমাটির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলেছিল ভারতের উত্তরাখণ্ডের কেদারনাথের পুরোহিতদের একটি সংগঠন। এছাড়া ‘লাভ জিহাদ’ (মুসলিম ছেলে/মেয়ে প্রেমের ফাঁদে ফেলে অন্য ধর্মের ছেলে/মেয়েদের বিয়ে করে ইসলাম ধর্মে রূপান্তরিত করে এমন ধারণা) প্রচার করে সিনেমাটি হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করছে অভিযোগ তুলে সিনেমাটি নিষিদ্ধের দাবি করেছেন তারা।

এই বিভাগের আরো খবর

বিয়ে করছেন সিয়াম

বিনোদন ডেস্ক: বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন এসময়ের জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। সাত বছরের প্রেমিকা শাম্মা রুশাফি অবন্তীকেই বেছে নিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is