ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

৯ম ওয়েজ বোর্ড রোয়েদাদের সুপারিশ পর্যালোচনায় কমিটি গঠন

প্রকাশিত: ০৫:৫২ , ০৩ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৫:৫২ , ০৩ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: সংবাদকর্মীদের বেতন-ভাতা বৃদ্ধির জন্য ‘নবম সংবাদপত্র মজুরি বোর্ড, ২০১৮’র রোয়েদাদ এর সুপারিশ পর্যালোচনায় পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে মন্ত্রিসভা। সংস্কৃতি বিষয়ক মন্ত্রীকে আহ্বায়ক করে এই কমিটিতে রাখা হয়েছে- শিল্প, স্বরাষ্ট্র, তথ্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী। এ কমিটির সাচিবিক দায়িত্ব পালন করবে তথ্য মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার বর্তমান সরকারের মন্ত্রিসভার শেষ বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, আগামী ২৮ জানুয়ারির মধ্যে প্রজ্ঞাপন জারি করতে হবে। এজন্য ১৮ জানুয়ারির মধ্যে সুপারিশ দিতে হবে।

পাঁচটি শ্রেণিতে ১৫টি গ্রেড রয়েছে জানিয়ে তিনি বলেন, প্রথম তিনটি গ্রেডে ৮০ শতাংশ এবং নিচের তিন গ্রেডে ৮৫ শতাংশ বৃদ্ধির সুপারিশ করা হয়েছে। এছাড়া ৬০-৭০ শতাংশ বাড়ি ভাড়া বাড়ানোর সুপারিশ করা হয়। আর ২০ শতাংশ হারে বৈশাখী ভাতা যুক্ত করা ও মিডিয়ার জন্য ভিন্ন একটি আইন করার সুপারিশ করা হয়েছে।

গত ৪ নভেম্বর সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ডের রোয়েদাদের সুপারিশ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে হস্তান্তর করেন নবম ওয়েজবোর্ডের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক। এই সুপারিশ মন্ত্রিসভায় উত্থাপিত হয়।

ওয়েজ বোর্ডে সাংবাদিকদের বেতন কাঠামো চূড়ান্ত করে। ২০১২ সালে সাংবাদিকদের জন্য অষ্টম ওয়েজ বোর্ড গঠন করা হয়েছিল। পরের বছর এই বোর্ড নতুন বেতন কাঠামো চূড়ান্ত করে। ২০১৫ সালে সরকারি কর্মচারীদের নতুন বেতন কাঠামো ঘোষণার পর নিজেদের নতুন বেতন কাঠামোর জন্য আন্দোলন কর আসছেন সাংবাদিকরা। সাংবাদিকদের দাবির পরিপ্রেক্ষিতে গত জানুয়ারিতে নবম ওয়েজ বোর্ড গঠন করে তথ্য মন্ত্রণালয়।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is