ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-23

, ১৮ রমজান ১৪৪০

ভিকারুননিসা স্কুলে শিক্ষার্থী-অভিভাবকদের বিক্ষোভ

প্রকাশিত: ০১:৩০ , ০৪ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০২:১১ , ০৫ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: এক ছাত্রীর আত্মহত্যার ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের বিক্ষোভে সকাল থেকে উত্তাল ভিকারুন্নিসা নূন স্কুল। অধ্যক্ষসহ এ ঘটনার জন্য দায়িদের অপসারণ ও বিচার দাবি করেন তারা। ছাত্রী অরিত্রীর সহপাঠীরা পরীক্ষা বর্জন করেছে। শিক্ষামন্ত্রী স্কুলে গেলে তিনিও বিক্ষোভের মুখে পড়েন। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি করে ৩দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। 

ভিকারুন্নেসা নুন স্কুলের নবম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল স্কুল ক্যাম্পাস। মঙ্গলবার সকাল থেকে অভিভাবক ও শিক্ষার্থীরা স্কুলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকে। অরিত্রীর সহপাঠীরা পরীক্ষা বর্জন করে বিক্ষোভে যোগ দেয়। এক পর্যায়ে তারা স্কুলের সামনে সড়কে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। 

শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলের সামনে মানববন্ধন করে স্কুলের অধ্যক্ষসহ অভিযুক্তদের অপসারণ ও বিচার দাবি করেন। 
ভক্সপপ: শিক্ষার্থী ও অভিভাবক।
দুপুরে ভিকারুন্নেসা স্কুলে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় তিনি শিক্ষার্থী-অভিভাবকদের তোপের মুখে পড়েন। তারা শ্লোগান দিয়ে অরিত্রীর আত্তহত্যার জন্য দায়ি অধ্যক্ষ ও অন্যদের অপসারণেন দাবি জানান। 

শিক্ষামন্ত্রী বলেন, এ ঘটনা অত্যন্ত দু:খজনক। শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন হাতে পেলে জড়িতদের বিরুদ্ধেব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস তিনি।

এদিকে, ঘটনাকে অনাকাঙ্খিকিত উল্লেখ করে শিক্ষার্থী ও অভিভাবদের কাছে ক্ষমা চেয়েছেন ভিকারুন্নিসা স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

স্কুলে মোবাইল ফোন ব্যবহারের অপরাধে অধ্যক্ষ নবম শ্রেণীর ছাত্রী অরিত্রীর মা-বাবাকে ডেকেস অপমান করে। বাবা-মার অপমান সইতে না পেরে সোমবার শান্তিনগরের বাসায় ফিরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে অরিত্রী অধিকারী।

 

এই বিভাগের আরো খবর

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকেট বিক্রির তৃতীয় দিনেও ভিড় 

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকেট বিক্রির তৃতীয় দিনেও রাজধানীর বিভিন্ন রেল স্টেশনে ভিড় করছেন টিকেট প্রত্যাশীরা। আজ দেয়া...

বাংলাদেশ সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে। দেশে শান্তি শৃঙ্খলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is