ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

2019-02-23

, ১৭ জমাদিউস সানি ১৪৪০

রোহিঙ্গাদের জন্য মিয়ানমারে নিরাপদ পরিবেশ তৈরি করতে হবে: মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশিত: ০৭:৫০ , ০৪ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৭:৫০ , ০৪ ডিসেম্বর ২০১৮

কক্সবাজার প্রতিনিধি: রোহিঙ্গাদের মিয়ানমারে নিজ বাসস্থানে ফিরে যেতে নিরাপদ পরিবেশ তৈরির তাগিদ দিলেন ঢাকায় নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। রাখাইনে নিরাপদ পরিবেশ তৈরিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে নিয়ে যুক্তরাষ্ট্র কাজ অব্যাহত রেখেছে বলে জানান তিনি।

মঙ্গলবার বিকালে কক্সবাজারের উখিয়ার বালুখালীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন নতুন মার্কিন রাষ্ট্রদূত।

এর আগে দুপুর ১২টায় বান্দরবানের নাইক্ষংছড়ির তমব্র“ সীমান্তের কোনার পাড়ার শূন্যরেখায় অবস্থানরত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তিনি। এরপর দুপুর দেড়টায় বালুখালী ট্রানজিট ক্যাম্প পরিদর্শন করে নির্যাতিত রোহিঙ্গাদের সাথে কথা বলেন।

এসময় তিনি বলেন, বিপুল পরিমাণ রোহিঙ্গাদের আশ্রয় দিতে গিয়ে কক্সবাজারের পরিবেশের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। কীভাবে এ ক্ষতি পুষিয়ে নেওয়া যায় এবং পরবেশ ফিরিয়ে আনা যায় এ ব্যাপারে যুক্তরাষ্ট্র সরকার সহায়তা করবে।

কেবলমাত্র শুধু রোহিঙ্গাদের জন্য নয়, কক্সবাজারের জনগণের জন্যও যুক্তরাষ্ট্র সহায়তা অব্যাহত রাখবে বলে মিলার জানান।

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধুর সমাধি পরিদর্শনে আসছেন দেশি-বিদেশি পর্যটক

গোপালগঞ্জ প্রতিনিধি: টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি পরিদর্শনে প্রতিদিনই আসছেন দেশি-বিদেশি পর্যটক। ঘুরে ঘুরে...

১০ জনের দাফন নোয়াখালীতে সম্পন্ন

 বৈশাখী ডেস্ক: রাজধানী চকবাজারের অগ্নিকাণ্ডে নিহত ১০ জনের দাফন নোয়াখালীর বিভিন্ন এলাকায় সম্পন্ন হয়েছে। গত রাত ও আজ সকালে নিজ নিজ এলাকায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is