ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-11

, ২ রবিউস সানি ১৪৪০

ভিকারুননিসার অধ্যক্ষসহ ৩ শিক্ষককে বরখাস্ত

প্রকাশিত: ০১:১৭ , ০৫ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০১:৪০ , ০৫ ডিসেম্বর ২০১৮


নিজস্ব প্রতিবেদক: অরিত্রীর আত্মহত্যার ঘটনায় ভিকারুন নেসা নুন স্কুলের তিন শিক্ষকের প্ররোচণা দেয়ার প্রমাণ পেয়েছে শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। এ তদন্ত কমিটি বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শিফট ইনচার্জ জিনাত আক্তার এবং শ্রেণি শিক্ষক হাসনাহেনাকে দোষী সাব্যস্ত করে তাদের তিনজনকে বরখাস্ত এবং বিভাগীয় মামলা করার জন্য গভর্নিং বডির প্রতি নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসাথে এই তিন শিক্ষকের এমপিও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। 

সকালে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবাদ সম্মেলনে জানান, তদন্ত কমিটি অভিভাবক এবং শিক্ষার্থীদের সাথে কথা বলে ভিকারুন্নেছা স্কুলের অবৈধ উপায়ে শিক্ষার্থীদের ভর্তিসহ নিজেদের ইচ্ছেমত শিফট বাড়ানোসহ আরও নানা ধরনের অনিয়ম পেয়েছে। অরিত্রীর ঘটনায় তদন্ত কমিটির রিপোর্টে যা উঠে এসেছে তা হলো, এই তিন শিক্ষক অরিত্রীকে নানা ধরনের ভয়ভীতি দেখানো, নির্মম এবং নির্দয় আচরন করাসহ তার পিতামাতার প্রতি অসম্মান দেখিয়েছে, যা অরিত্রী মেনে নিতে পারেনি, যা তাকে আত্মহত্যার পথ বেছে নেয়ার জন্য  প্ররোচিত করে। 

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, তদন্তে এই প্রতিষ্ঠানের আরও যেসব অভিযোগ উঠে আসে সেগুলো তদন্ত করার জন্য হাইকোর্ট, কমিটি করার জন্য যে নির্দেশ দিয়েছে সেটাও করা হবে। এজন্য একজন অতিরিক্ত সচিবকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি করেছে শিক্ষা মন্ত্রণালয়, যারা আজকে থেকেই কাজ শুরু করবে। শিক্ষামন্ত্রী বলেন, অরিত্রীর ঘটনায় যে নির্দেশ মন্ত্রণালয় দিয়েছে তা কার্যকর করতে গভর্নিং বডি যদি দেরি করে তবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

এই বিভাগের আরো খবর

আ’লীগ বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারে শেখ হাসিনার চিঠি

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার দেশের বিভিন্ন আসনে দলের বিদ্রোহী প্রার্থীদের প্রার্থিতা...

আশ্বাস মেলায় বিএনপি কার্যালয়ের তালা খুলে দিল মিলন সমর্থকেরা 

নিজস্ব প্রতিবেদক: বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনকে মনোনয়ন দেওয়ার বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is