ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

2019-07-22

, ১৯ জিলকদ ১৪৪০

কবি মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ০২:০০ , ০৬ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৪:৫৩ , ০৬ ডিসেম্বর ২০১৮

জেলা প্রতিনিধি: নানা আয়োজনে ময়মনসিংহে পালিত হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী ও কবি মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সকালে শহরের বাঘমারার ভাটিকাশরে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও মাহবুবুল হক শাকিল স্মৃতি সংসদ। শ্রদ্ধা জানাতে এসে বন্ধু, শুভানুধ্যায়ীরা বললেন, শাকিলের অকাল মৃত্যুতে যে ক্ষতি হয়েছে, তা মেনে নেবার নয়। 

মাহবুবুল হক শাকিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে দায়িত্বরত থাকলেও সবার কাছে পরিচিত ছিলেন প্রিয় শাকিল ভাই, একজন কবি ও সাদা মনের মানুষ হিসেবে। সেই প্রিয় মানুষটির দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৬ সালের আজকের দিনে জগতের মায়া কাটিয়ে না ফেরার দেশে চলে যান তিনি।

ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন মাহবুবুল হক শাকিল। দায়িত্ব পালন করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদকের পদে। রাজনীতির পাশাপাশি কবিতা ও গল্প লিখে সাহিত্য অঙ্গনেও পরিচিতি পান শাকিল । 

মৃত্যুবার্ষিকীতে শাকিলের নিজ নগরী ময়মনসিংহে আলোচনা সভাসহ, নানা আয়োজনের মধ্য দিয়ে তাঁকে স্মরণ করা হলো। মৃত্যুর দুই বছর পেরিয়ে গেলেও তার অকাল প্রয়াণ এখনো মেনে নিতে পারছেন না বন্ধু, সহকর্মী, শুভানুধ্যায়ী ও স্বজনেরা। 

সকালে শহরের বাঘমারার ভাটিকাশরে মাহবুবুল হক শাকিলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, মাহবুবুল হক শাকিল স্মৃতি সংসদের  কর্মী, বন্ধু ও শুভানুধ্যায়ীরা।

পরে, মাহবুবুল হক শাকিলের বাবা ও জেলা আওয়ামী লীগের সভাপতি,জহিরুল হক খোকার সভাপতিত্বে শাহাব উদ্দিন মিলনায়তনে তাঁর স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 
 

এই বিভাগের আরো খবর

মিন্নির জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসার আবেদন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলায় গ্রেপ্তার তার স্ত্রী মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহার ও হাসপাতালে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is