ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

2019-04-23

, ১৭ শাবান ১৪৪০

কবি মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ০২:০০ , ০৬ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৪:৫৩ , ০৬ ডিসেম্বর ২০১৮

জেলা প্রতিনিধি: নানা আয়োজনে ময়মনসিংহে পালিত হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী ও কবি মাহবুবুল হক শাকিলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সকালে শহরের বাঘমারার ভাটিকাশরে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও মাহবুবুল হক শাকিল স্মৃতি সংসদ। শ্রদ্ধা জানাতে এসে বন্ধু, শুভানুধ্যায়ীরা বললেন, শাকিলের অকাল মৃত্যুতে যে ক্ষতি হয়েছে, তা মেনে নেবার নয়। 

মাহবুবুল হক শাকিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে দায়িত্বরত থাকলেও সবার কাছে পরিচিত ছিলেন প্রিয় শাকিল ভাই, একজন কবি ও সাদা মনের মানুষ হিসেবে। সেই প্রিয় মানুষটির দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৬ সালের আজকের দিনে জগতের মায়া কাটিয়ে না ফেরার দেশে চলে যান তিনি।

ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন মাহবুবুল হক শাকিল। দায়িত্ব পালন করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদকের পদে। রাজনীতির পাশাপাশি কবিতা ও গল্প লিখে সাহিত্য অঙ্গনেও পরিচিতি পান শাকিল । 

মৃত্যুবার্ষিকীতে শাকিলের নিজ নগরী ময়মনসিংহে আলোচনা সভাসহ, নানা আয়োজনের মধ্য দিয়ে তাঁকে স্মরণ করা হলো। মৃত্যুর দুই বছর পেরিয়ে গেলেও তার অকাল প্রয়াণ এখনো মেনে নিতে পারছেন না বন্ধু, সহকর্মী, শুভানুধ্যায়ী ও স্বজনেরা। 

সকালে শহরের বাঘমারার ভাটিকাশরে মাহবুবুল হক শাকিলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, মাহবুবুল হক শাকিল স্মৃতি সংসদের  কর্মী, বন্ধু ও শুভানুধ্যায়ীরা।

পরে, মাহবুবুল হক শাকিলের বাবা ও জেলা আওয়ামী লীগের সভাপতি,জহিরুল হক খোকার সভাপতিত্বে শাহাব উদ্দিন মিলনায়তনে তাঁর স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 
 

এই বিভাগের আরো খবর

নির্ধারিত সময়ে শেষ হয়নি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চারলেনের কাজ

নিজস্ব প্রতিবেদক: নির্ধারিত সময় পেরিয়ে গেলেও শেষ হয়নি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের জয়দেবপুর-এলেঙ্গা চারলেন প্রকল্পের নির্মাণকাজ। এই মহাসড়ক...

সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের টাকা লুটপাটে জড়িতদের বিচারের দাবি 

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দের টাকা লুটপাটের সাথে জড়িতদের বিচারের দাবি জানানো হয়েছে। মঙ্গলবার,...

পাকিস্তানী কিশোরী ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুরে পাকিস্তানী এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি আল আমীনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।...

সংসদ সদস্যরা শপথ না নিলে জনগণের রায়ের অবমাননা হয়

চাঁদপুর প্রতিনিধি : নির্বাচিত সংসদ সদস্যরা শপথ না নিলে জনগণের রায়ের প্রতি অবমাননা করা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। যারা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is