গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২:৪০, ০৬ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০২:৪০, ০৬ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে ২০১৪ সালের মতো কোন ধরনের নাশকতা করতে দেয়া যাবে না। ভোটের মধ্য দিয়ে গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রাখার আহবানও জানান তিনি। সকালে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ‘আইন ও প্রশাসন কোর্সে’র তিনটি ব্যাচের সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে এসব বলেন প্রধানমন্ত্রী। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করারও আহবান জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সিভিল সার্ভিসের ‘আইন ও প্রশাসন কোর্সে’র তিনটি ব্যাচের সমাপনী ও সনদ প্রদান উপলক্ষ্যে রাজধানীতে সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির মিলনায়তনে এই আয়োজন। প্রধান অতিথি হিসেবে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই কোর্স সম্পন্নকারীদের হাতে সনদপত্র তুলে দেন প্রধানমন্ত্রী।

এসময় শেখ হাসিনা বলেন, দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয়ে কাজ করে যাওয়ার কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণে কাজ করতে প্রশাসনের নবীন কর্মকর্তাদের প্রতি আহŸান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালে নির্বাচন ঠেকাতে সব ধরনের অপচেষ্টা চালিয়েছিল বিএনপি-জামাত জোট। সরকার চায় না, এমন নাশকতা আবারো ঘটুক। জনগণ নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার মধ্য দিয়ে গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ব্যবসায়িক মানসিকতা নিয়ে রাজনীতি করা সম্ভব না। জনগণের কথা মাথায় রেখে সঠিক পরিকল্পনা নিয়ে কাজ করার ফলেই দেশের উন্নয়ন সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

উন্নয়নশীল দেশের অর্জনকে ধরে রাখার আহŸান জানিয়ে শেখ হাসিনা বলেন, ২০২০ সালের পর থেকেই শুরু হবে ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার কার্যক্রম।

 

এই বিভাগের আরো খবর

সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ

নিজস্ব প্রতিবেদক : সংসদের সংরক্ষিত...

বিস্তারিত
গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ

গাইবান্ধা প্রতিনিধি: একাদশ জাতীয়...

বিস্তারিত
এমন নির্বাচন ইতিহাসে আর হয়নি

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ...

বিস্তারিত
নতুন ৫২ সংসদ সদস্যের মধ্যে ৪৬ আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদে...

বিস্তারিত
ব্যয়ের হিসাব: প্রার্থীর ৩০, দলের ৯০ দিন

নিজস্ব প্রতিবেদক: সদ্য সমাপ্ত- ৩০...

বিস্তারিত
শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা

নিজস্ব প্রতিবেদক: কেবল দেশের ভেতর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *