আন্দোলন স্থগিত, ক্লাসে ফিরবে ভিকারুননিসার শিক্ষার্থীরা

প্রকাশিত: ০৬:০২, ০৬ ডিসেম্বর ২০১৮

আপডেট: ১০:১৬, ০৬ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: আন্দোলন স্থগিত করেছে অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় বিক্ষোভরত শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বিকেলে শিক্ষার্থীদের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। আগামীকাল শুক্রবার থেকে পরীক্ষায় অংশ নেবে শিক্ষার্থীরা।

এর আগে, শিক্ষক এবং গভর্নিং বডির সাথে বৈঠক করে আন্দোলনরত শিক্ষার্থীরা। বৈঠক শেষে আন্দোলনকারী শিক্ষার্থীদের এক মুখপাত্র জানায়, ‘আমাদের ছয় দফা দাবির চারটি মেনে নেওয়া হয়েছে। বাকিগুলো তদন্তের ব্যাপার, এজন্য সময় দিতেই হবে। তাই আমরা আন্দোলন স্থগিত করছি। কাল থেকে আমরা পরীক্ষায় অংশ নেবো।’

আনুশকা রায় আরও জানায়, ‘আমাদের কোনও নির্দোষ শিক্ষক ও শিক্ষার্থী যাতে এই ঘটনায় হেনস্তা না হয় আমরা সেটা চাই। ঘটনার একটি সুষ্ঠু তদন্ত চাই। দোষীরা যাতে বিচারের মুখোমুখি হয়।’

এর আগে দুপুরে, মামলার আসামি শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এছাড়া অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় তার বাবা-মার কাছে প্রকাশ্যে ক্ষমা চান পরিচালনা কমিটি। পাশাপাশি পরিচালনা কমিটির পক্ষ থেকে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়াসহ পরীক্ষায় অংশগ্রহণের আহ্বানও জানানো হয় । 

উল্লেখ্য, গত সোমবার শান্তিনগরের বাসায় আত্মহত্যা করে ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী। এ ঘটনায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, শাখাপ্রধান ও এক শ্রেণিশিক্ষককে আসামি করে মামলা হয়েছে। ঘটনার পর প্রতিষ্ঠানটির ছাত্রী ও তাদের অভিভাবকেরা ক্ষোভে ফেটে পড়েন। পরে, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিনাত আখতার ও অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনা বরখাস্ত করা হয়। এছাড়া বুধবার রাতে উত্তরা এলাকা থেকে অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে গ্রেপ্তার করা হয়। 
 

এই বিভাগের আরো খবর

আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৬০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে গত ২৪...

বিস্তারিত
শিগগিরই কলেজে ভর্তি শুরু; সংসদে শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: এক মাসের ও বেশি সময়...

বিস্তারিত
সিনিয়র সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই

নিজস্ব প্রতিবেদক: সিনিয়র সাংবাদিক...

বিস্তারিত
কমলাপুর রেলস্টেশনে ৪ কেজি স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কমলাপুর...

বিস্তারিত
শিগগিরই রিজেন্টের শাহেদকে গ্রেফতার: র‌্যাব

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের নমুনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *