ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫

2018-12-17

, ৮ রবিউস সানি ১৪৪০

বগুড়া-৭ আসন বিএনপির প্রার্থীশূন্য থাকছে না

প্রকাশিত: ০৬:১৮ , ০৬ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৬:৫১ , ০৬ ডিসেম্বর ২০১৮

বগুড়া প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসনটি আর বিএনপির প্রার্থীশূন্য থাকছে না। অবশেষে এই আসনটিতে মোরশেদ মিল্টনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ফলে দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মস্থান গাবতলী-শাহজাহানপুরে বিএনপি প্রার্থীশূন্য হওয়ার যে আশঙ্কা তৈরি হয়েছিলো তা কেটে গেলো।  

বৃহস্পতিবার আপিল শুনানির এই ঘোষণা দেয় নির্বাচন কমিশন। 

এর আগে বগুড়া-৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হওয়ার পাশাপাশি বিএনপি মনোনীত সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে গিয়েছিল। 

এর আগে গত ২ ডিসেম্বর বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়পত্র বাতিল করেন। এ সময় মিল্টন উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেও সেটা গ্রহণ হয়নি মর্মে প্রার্থিতা বাতিল হয়। একই অভিযোগে বগুড়ার আরও দুই উপজেলা চেয়ারম্যান জামায়াত প্রার্থী কাহালু মওলানা তায়েব আলী এবং শেরপুরের আলহাজ্ব দবিবুর রহমানেরও মনোনয়ন বাতিল করা হয়।

বগুড়া-৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিকল্প হিসেবে গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোরশেদ মিলটনকে মনোনয়ন দিয়েছিল দলটি। ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ে উভয়কেই অযোগ্য ঘোষণা করা হয়েছিল।

আসনটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী ছিল শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সদস্য সরকার বাদল। তারও মনোনয়নপত্র বাতিল হলে আসনটিতে প্রার্থী শূন্য হয় বিএনপি।

মনোনয়নপত্র বাতিল হওয়া সংক্ষুব্ধ প্রার্থীদের আপিল শুনানি চলছে নির্বাচন কমিশনে। এরই মধ্যে গোলাম মাওলা রনিসহ আলোচিত বেশ কয়েকজন প্রার্থিতা ফিরে পেয়েছেন। আজ ১৬০ প্রার্থীর আপিল শুনানি হচ্ছে।

শুনানিতে প্রার্থিতা ফিরে পাওয়ায় সন্তোষ জানিয়ে ভোটের মাঠে পরিবেশ সুষ্ঠু রাখার আহ্বান জানিয়েছেন অনেকে। আর বাদ পড়া প্রার্থীরা উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন।

প্রথম দফার আপিলকারীরা সকালেই নির্বাচনে কমিশনে আসেন। দশটায় শুরু হয় আপিল শুনানি।

নির্বাচন কমিশন প্রথম দিন আপিলের ক্রমিক ১ থেকে ১৬০, দ্বিতীয় দিনে ১৬১ থেকে ৩৩০ ও তৃতীয় দিনে ৩৩১ থেকে অবশিষ্ট আপিলগুলোর নিষ্পত্তি করা হবে। মনোনয়ন পত্র বাতিল হওয়া ৫৪৩ জন সংক্ষুব্ধ প্রার্থী ৩ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন কমিশনে আপিল করেন।
 

এই বিভাগের আরো খবর

ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা আজ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জাতীয় ঐক্যফ্রন্ট ইশতেহার ঘোষণা করবে আজ। বেলা ১১টার দিকে হোটেল পূর্বানীতে জাতীয়...

শেয়ারবাজারে নির্বাচনী প্রভাব দেখছেন বিনিয়োগকারী-পর্যবেক্ষকরা

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার এবং বিনিয়োগ বাণিজ্য খাতে নির্বাচনী প্রভাব দেখছেন শেয়ার বাজারের ক্রেতা, বিক্রেতাসহ পর্যবেক্ষকরা। তাদের...

নৌকার প্রচারণার বড় হাতিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যম

নিজস্ব প্রতিবেদক : ফেইসবুক, টুইটার, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবার নির্বাচনী প্রচার প্রচারণার বড় জায়গা হয়ে উঠেছে। ডিজিটাল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is