ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-11

, ২ রবিউস সানি ১৪৪০

ভোটের মাঠে ঢাকা বিভাগের প্রার্থীরা তৎপর

প্রকাশিত: ০৯:৪৩ , ০৭ ডিসেম্বর ২০১৮ আপডেট: ১২:২১ , ০৭ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রার্থীদের বিভিন্ন রাজনৈদিক দল থেকে সংগ্রহ করতে হয়েছে দলীয় টিকিট। তুমুল প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়ে দলীয় মনোনয়ন সংগ্রহের পর এখন নির্বাচনী এলাকায় তারা। অবশ্য নির্বাচন কমিশনের আইনি কড়াকড়িতে এখন দৃশ্যত তারা নিস্ক্রিয়। নয় ডিসেম্বর প্রতীক বরাদ্দ শেষে শুরু হবে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত মাঠ চষে বেড়ানোর পর্ব।
ঢাকায় নিজ নিজ দল থেকে মনোনয়ন পেয়ে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা ফিরে গেছে নির্বাচনী এলাকায়। নির্বাচন কমিশনের বিধিনিষেধের মধ্যেই তারা হাজারো অনুসারীদের  ভালোবাসার ভীড়ে সময় কাটাচ্ছেন। ব্যাপক প্রস্তুতি নিয়ে ইতিমধ্যে প্রার্থীরা জমা দিয়েছেন মনোনয়নপত্র। কঠোর নিয়ম শৃঙ্খলার মধ্যে মনোনয়নপত্র জমা নেয়া হলেও দুই একটি ক্ষেত্রে পক্ষপাতের অভিযোগ উঠেছে।
তবে আওয়ামী লীগ ও বাম রাজনৈতিক জোটের নেতারা বলছেন, প্রশাসনের আচরণ এখনো পক্ষপাত মুক্ত রয়েছে। এবারের ভোটকে তারা দেশের গণতান্ত্রিক ধারা ফিরিয়ে নেয়ার উৎসব হিসেবে দেখছেন।
রাজনৈতিক সংগঠনগুলোর নেতাকর্মীরা নিজেদের সাংগঠনিক প্রস্তুতির পাশাপাশি প্রচার কৌশল নিয়েও কাজ শুরু করেছেন। আর নির্বাচনী বিধিনিষেধের কারণে মাঠে না নামলেও বাড়ির আঙ্গিনাতেই কর্মীদের নিয়ে প্রতিদিনই বৈঠক করছেন প্রার্থীরা।
এদিকে রির্টানিং কর্মকর্তারা বলছেন, ভোটের সুষ্ঠু পরিবেশই দেখছেন তারা। রাজনৈতিক দলগুলোর কাছ থেকে সহযোগিতা অব্যাহত থাকলে প্রশাসনের পক্ষ থেকে দেশবাসীকে সুষ্ঠু নির্বাচন উপহার দেয়া সম্ভব বলে জানান কর্মকর্তারা।
বৃহত্তর ফরিদপুর অঞ্চলের ১৩টি আসনের বেশির ভাগই আওয়ামী লীগের দূর্গ হলেও ফরিদপুর চার আসনে একজন প্রভাবশালী স্বতন্ত্রপার্থী থাকায় প্রশাসনের আলাদা নজর থাকে এই আসনের প্রতি।  

 

এই বিভাগের আরো খবর

প্রতীক বরাদ্দ শেষ, প্রচারণা শুরু

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই দেশজুড়ে শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। যার মধ্য দিয়ে...

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

বগুড়া প্রতিনিধি: বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত স্থগিত...

সিইসিসহ ৫ কমিশনারের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

নিজস্ব প্রতিবেদক : নিবন্ধিত রাজনৈতিক দল নাগরিক আন্দোলনের বিষয়ে আদালতের আদেশ অমান্য করায় প্রধান নির্বাচনার কমিশনসহ পাঁচজন কমিশনার ও কমিশন...

চলছে প্রতীক বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক : মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রার্থিতা চূড়ান্ত হওয়ার পর সারাদেশে চলছে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ। রিটার্নিং...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is