ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-21

, ১৬ রমজান ১৪৪০

দুপুর পর্যন্ত আপিলে প্রার্থিতা ফিরে পেলেন আরো ৪৮ জন

প্রকাশিত: ০২:০৪ , ০৭ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০২:৩০ , ০৭ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বাতিল হওয়া মনোনয়ন প্রার্থীদের আপীল শুনানির দ্বিতীয় দিনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চিত্রনায়ক মাসুদ পারভেজসহ (সোহেল রানা) ২১ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। 

শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম ও কবিতা খানম শুনানি করছেন।

আর আবেদন মঞ্জুর হওয়ায় প্রার্থিতা ফিরে পাওয়াদের মধ্যে রয়েছে-ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের মোহাম্মদ জিয়া উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের মো. মুসলিম উদ্দিন, চট্টগ্রাম-৮ আসনের হাসান মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম-৭ আসনের মো. আবু আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মো. গিয়াস উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের আবদুল খালেক, কুমিল্লা-১০ আসনের মো. শাহজাহান মজুমদার, চাঁদপুর-৫ আসনের খোরশেদ আলম খুশু, বরিশাল-২ আসনের একে ফাইয়াজুল হক, পটুয়াখালী-১ আসনের মো. আবদুর রশিদ, বরিশাল-১ আসনের মো. বাদশা মিয়া, বরগুনা-১ আসনের মো. মতিয়ার রহমান তালুকদার, ভোলা-১ আসনের গোলাম নবী আলমগীর, বরিশাল-২ আসনের মাসুদ পারভেজ ও ঝালকাঠি-১ আসনের বজলুল হক হারুণ (তার মনোনয়ন বাতিল করতে আপিল করা হয়। শুনানিতে সেই আপিল খারিজ হয়ে যায়)।

স্থগিত আপিল আবেদনের মধ্যে রয়েছে ব্রাহ্মণবাড়িয়া-৫ এর মো. মেহেদী হাসান ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মো. ছাইফুল্লাহ (হুমায়ুন মিয়া)।
শুনানির দ্বিতীয় দিনে ১৫০ জনের শুনানি হচ্ছে। প্রথম দিন বুধবার ১৬০ জনের শুনানিতে ৮০ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। ৭৬ জনের আবেদন নামঞ্জুর হয়েছে। চার জনের আবেদন স্থগিত রয়েছে।

২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ে দুই হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি অবৈধ বলে ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এগুলোর মধ্যে বিএনপির ১৪১টি, আ’লীগের তিনটি এবং জাতীয় পার্টির ৩৮টি মনোনয়নপত্রও বাতিল হয়। স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩৮৪টি।
৩৯টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে এবার তিন হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা দিয়েছিল। এর মধ্যে দলীয় মনোনয়নপত্র জমা পড়ে মোট দুই হাজার ৫৬৭টি ও স্বতন্ত্র ৪৯৮টি।

শুনানি শেষ হবে ৮ ডিসেম্বর। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।
 

এই বিভাগের আরো খবর

বিচারাধীন মামলার সংবাদ প্রকাশের বিষয়ে ব্যাখ্যা আসছে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিচারাধীন মামলার বিষয়ে সংবাদ প্রচার করা সংক্রান্ত বিজ্ঞপ্তির বিষয়ে সুপ্রিম কোর্ট ব্যাখ্যা দেবে বলে আশা করছেন...

বিচারাধীন মামলা নিয়ে সংবাদ পরিবেশনে বাধা নেই: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, উচ্চ আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপের্টিংয়ের ক্ষেত্রে কোনো বাধা থাকতে পারে না।...

মুক্তিযোদ্ধাদের বয়স নিয়ে পরিপত্র হাইকোর্টে অবৈধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ১৯৭১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স ১২ বছর ৬ মাস নির্ধারণ করে জারি করা সংশোধিত পরিপত্র অবৈধ ঘোষণা...

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ১৯ জুন

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার অভিযোগ গঠনের পরবর্তী শুনানি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is