ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-11

, ২ রবিউস সানি ১৪৪০

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা নিহত

প্রকাশিত: ০৮:২৮ , ০৭ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৮:২৮ , ০৭ ডিসেম্বর ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশে দুটি সেনা ফাঁড়িতে তালেবান হামলায় অন্তত ১৪ সেনা নিহত হয়েছেন। শুক্রবার এক প্রাদেশিক কর্মকর্তা জানান, হামলার পর ২১ সেনাকে বন্দি করে নিয়ে গেছে তালেবানরা।

হেরাত প্রাদেশিক কাউন্সিলের সদস্য নাজিবুল্লাহ মোহেবি জানান, বৃহস্পতিবার শেষ রাতের দিকে শিনধান্দ জেলায় হামলা শুরু হয়। ছয় ঘণ্টা সংঘর্ষ চলায় আরও সেনা সদস্য সেখানে হাজির হয়। কিন্তু তার আগেই তালেবানরা ২১ সেনাকে বন্দী করে নিয়ে যায়।

তবে আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র গফুর আহমেদ জাওয়িদ নিহত ও আহত সেনার সংখ্যা ১০ বলে দাবি করেছেন। হতাহতের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি।

শিনধান্দ জেলার প্রধান হেকমতুল্লাহ হেকমাত জানান, হামলায় অন্তত ২০০ তালেবান যোদ্ধা অংশ নেয়। তারা রকেটচালিত গ্রেনেড ও স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। সংঘর্ষে অন্তত ৩০ তালেবান যোদ্ধা নিহত হয়েছে। শুক্রবার সংঘর্ষ ১২ কিলোমিটার এলাকায় ছড়িয়ে পড়ে।

এদিকে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে একটি কক্ষে সৈন্যদের বন্দী করে রাখা হয়েছে।
সূত্র: আল জাজিরা
 

এই বিভাগের আরো খবর

মিয়ানমারের প্রশংসা করায় সমালোচনায় টুইটার প্রতিষ্ঠাতা

আন্তর্জাতিক ডেস্ক : রোহিঙ্গা ইস্যুকে পাশ কাটিয়ে মিয়ানমারের পর্যটন খাতের প্রশংসা করায় ব্যাপক সমালোচনার মুখে পড়লেন টুইটারসহ প্রতিষ্ঠাতা...

ফ্রান্সের রাজধানীতে ফের বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক : জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ফের বিক্ষোভে উত্তাল ফ্রান্সের রাজধানী প্যারিস। চার সপ্তাহ ধরে চলমান ‘ইয়ালো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is