ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

2019-03-23

, ১৬ রজব ১৪৪০

ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে দেশজুড়ে বৃষ্টিপাত অব্যাহত

প্রকাশিত: ০৩:৩৪ , ১৮ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৮:২৪ , ১৮ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে আজও দেশের বিভিন্নস্থানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। উপকূলীয় এলাকার উপর দিয়ে বয়ে যাচ্ছে ঝড়ো হাওয়া। সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এদিকে, টানা বৃষ্টিপাতে ভারতের অন্ধ্রপ্রদেশ ও তামিল নাড়ুতে দেখা দিয়েছে বন্যা ও ভূমিধস।

দ্বিতীয়দিনের মতো মেঘাচ্ছন্ন ঢাকাসহ দেশের বিভিন্নস্থানের আকাশ। ঘূর্ণিঝড় ফেথাইয়ের প্রভাবে কোথাও কোথাও হচ্ছে গুড়িগুড়ি বৃষ্টি। কুয়াশা আর ঠান্ডা বাতাসে তাপমাত্রাও নেমে এসেছে স্বাভাবিকের নিচে। যার প্রভাব পড়ছে জনজীবনে।

আবহাওয়া অফিস বলছে, ঘূর্ণিঝড়টি ভারতের অন্ধ্র উপক’ল অতিক্রম করে ধীরেধীরে বঙ্গোপসাগরের উত্তর ও উত্তর পূর্বকূলে অগ্রসর হচ্ছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় বৃষ্টিপাতের সাথে ঝড়ো হাওয়া বইছে। চট্টগ্রাম, কক্সজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছধরা নৌকা ও ট্রলারগুলোকে নিরাপদ আশ্রয়ে থাকার নির্দেশও দেয়া হয়েছে। মেঘ কেটে গেলে শীত জেঁকে বসবে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

এদিকে, ফেথাইয়ের প্রভাবে ভারী বৃষ্টিপাতে ভারতের অন্ধ্রপ্রদেশ ও তামিল নাড়ুতে দেখা দিয়েছে বন্যা। প্রদেশের গোদাবাড়িতে ভূমিধসের ঘটনায় কয়েকজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে শতাধিক গ্রাম। নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে দশ হাজারেরও বেশি মানুষকে। বাতিল করা হয়েছে বেশ কয়েকটি অভ্যন্তরীণ ফ্লাইট।  

 

এই বিভাগের আরো খবর

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: পশ্চিমা লঘুচাপের প্রভাবে রোববার- ১৭ ফেব্রুয়ারি ভোরে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ছয়টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে...

গ্যাসের অভাবে রাজধানীতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : পূর্ব ঘোষণা ছাড়া সকাল থেকে হঠাৎ করেই গ্যাস নেই সাভার থেকে রাজধানীর আজিমপুর পর্যন্ত এলাকায়। এক নোটিশে তিতাস কর্তৃপক্ষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is