ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

2019-03-26

, ১৯ রজব ১৪৪০

হাত ঘড়ির দাম ৪ কোটি টাকা!

প্রকাশিত: ০৮:১০ , ২৬ ডিসেম্বর ২০১৮ আপডেট: ০৮:১০ , ২৬ ডিসেম্বর ২০১৮

অনলাইন ডেস্ক: একটি হাত ঘড়ির দাম আর কতই হতে পারে আন্দাজ করুন তো! যে হাতঘড়িটির ডায়ালে আছে ছোট ছোট অসংখ্য হীরার টুকরা। চামড়ার তৈরি বেল্ট লাগানোর জায়গা থেকে শুরু করে ঘড়ির কাঁটার আশপাশ, সব জায়গাতেই আছে হীরা। আছে সবুজ পান্না। আর পুরো হাতঘড়িটি হোয়াইট গোল্ড দিয়ে তৈরি। এমন ঘড়ির দাম কত বলুন তো? বাংলাদেশি টাকায় প্রায় ৪ কোটি ২৬ লাখ!

সংবাদমাধ্যম ফোর্বসের খবরে বলা হয়েছে, ‘পিকাডিলি ৪৫ কিং তুরবিওন’ নামের এই হাতঘড়িটি তৈরি করেছে লন্ডনভিত্তিক প্রতিষ্ঠান বাকাস অ্যান্ড স্ট্রাউস। বাজারে এর দাম পাঁচ লাখ ডলার। বিস্পোক তুরবিওন সিরিজের তৃতীয় ঘড়ি এটি।

নামে যেমন কিং আছে, হাবভাবেও ঘড়িটি রাজকীয়। ঘড়ির ভেতরের ডায়ালে আছে মোট ১৩৮টি হীরার টুকরা। বেজেলে আছে হীরার ৪৮টি টুকরা। এ ছাড়া ঘড়িটির ব্যাক প্লেটে আছে ২০৪টি হীরার টুকরা। পিকাডিলি ৪৫ কিং তুরবিওন নামের ঘড়িটিতে সব মিলিয়ে আছে ১৮ দশমিক ৫০ ক্যারেট ওজনের হীরা। ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারেটের হোয়াইট গোল্ড।

১৭৮৯ সালে প্রতিষ্ঠিত হয় বাকাস অ্যান্ড স্ট্রাউস। বর্তমানে এটি ফ্রাঙ্ক মুলার গোষ্ঠীর মালিকানাধীন। ফ্রাঙ্ক মুলার সুইজারল্যান্ডের জেনেভাভিত্তিক একটি কোম্পানি।

এই বিভাগের আরো খবর

স্বল্প খরচে সর্বোচ্চ উন্নয়ন কৌশল ঠিক করুন : প্রকৌশলীদের প্রতি প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বল্প খরচে মানুষ সর্বোচ্চ সুবিধা পায় এমনভাবে উন্নয়ন কৌশল প্রনয়ন করতে প্রকৌশলীদের প্রতি আহবান জানিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is