ফাঁকা রাজধানী, ভোট দিতে অনেকেই নিজ এলাকায়

প্রকাশিত: ০৯:৪০, ২৯ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০৯:৪১, ২৯ ডিসেম্বর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট। এদিন সরকারি ছুটি থাকায় অনেকেই টানা তিন দিনের ছুটি পেয়ে পরিবার-পরিজন নিয়ে চলে গেছেন গ্রামের বাড়িতে। এ কারণে ঈদের সময় রাজধানী যে রকম ফাঁকা হয়ে যায়, অনেকটা সেই চিত্রই এখন ঢাকা নগরের।
প্রচণ্ড কর্মব্যস্ত নগর ঢাকা এখন প্রায় ফাঁকা, রাজপথে মানুষের আনাগোনা নেই বললেই চলে। মাঝে মাঝে দু'একটা গণপরিবহন চললেও এগুলো প্রায় যাত্রীশূন্য। তার ওপর আজ রাত ১১টা থেকে সারা দেশে সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় রাত ৮টার পরই গাড়ি বন্ধ করে দেবে বলে জানিয়েছেন পরিবহন মালিকরা।
কারণ হিসেবে তারা বলছেন-বিগত নির্বাচনে তারা ১১টা পর্যন্ত যাত্রীসেবা দিতে গিয়ে বেশ বিপাকে পড়েছিলেন। যাত্রী নামিয়ে গ্যাস বা জ্বালানি তেল ভরতে গিয়ে ফিলিংস্টেশনেই গাড়ি রেখে পায়ে হেঁটে বাড়ি যেতে বাধ্য করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
রাজধানীর পাশাপাশি শহরতলির গণপরিবহনেরও একই চিত্র। অফিস বন্ধ থাকায় শনিবার সকাল থেকেই যাত্রীর চাপ। নারায়ণগঞ্জ থেকে ঢাকা চলাচলকারী বন্ধন, উৎসবও শীতল এবং সোনারগাঁও থেকে চলাচলকারী দোয়েল, স্বদেশ ও বোরাক পরিবহনেও একই চিত্র চোখে পড়েছে।
এ ব্যাপারে দোয়েল পরিবহনের চেয়ারম্যান আবদুস সাত্তার জানান, টানা তিন দিনের ছুটি পেয়ে মেঘনা শিল্পাঞ্চলের অনেকেই সপরিবারে বাড়ি চলে গেছে। তাই রাত ১১টা পর্যন্ত যান চলাচলে বাধা না থাকলেও যাত্রী সংকটে আগভাগেই বন্ধ করতে হতে পারে।
চিরচেনা ব্যস্ত রাজধানীতে সুনসান নীরবতা। শনিবার সকালে রাজধানীর ব্যস্ত এলাকা গুলিস্তান ও জিরো পয়েন্টেও তেমন কোনো গণপরিবহন চোখে পড়েনি। ছিল না কোনো যাত্রীর চাপও। অনেকে ভোট দিতে এবং ছেলেমেয়েদের স্কুল-কলেজ বন্ধ থাকায় সপরিবারে গ্রামের বাড়িতে চলে গেছেন।
বৃহস্পতিবার অফিস শেষ করেই অনেকে বাড়ির পথে রওনা হন। রাস্তার ওপর রিকশার ঘণ্টার টুংটাং শব্দ, দু-চারটি বাস-গাড়ির শব্দে ছুটে চলা, অল্প কিছু লোকের হেঁটে চলা-এই ছিল বৃহস্পতিবার রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিলের চিত্র।

এই বিভাগের আরো খবর

সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ

নিজস্ব প্রতিবেদক : সংসদের সংরক্ষিত...

বিস্তারিত
গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ

গাইবান্ধা প্রতিনিধি: একাদশ জাতীয়...

বিস্তারিত
এমন নির্বাচন ইতিহাসে আর হয়নি

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ...

বিস্তারিত
নতুন ৫২ সংসদ সদস্যের মধ্যে ৪৬ আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদে...

বিস্তারিত
ব্যয়ের হিসাব: প্রার্থীর ৩০, দলের ৯০ দিন

নিজস্ব প্রতিবেদক: সদ্য সমাপ্ত- ৩০...

বিস্তারিত
শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা

নিজস্ব প্রতিবেদক: কেবল দেশের ভেতর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *